ব্রেকিংঃ উচ্চ পর্যায়ের বৈঠকে অমিত শাহ!

মণিপুরে সহিংসতা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে বসলেন অমিত শাহ।

author-image
Aniruddha Chakraborty
New Update
ক,জনবভ

নিজস্ব সংবাদদাতাঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার অর্থাৎ আজ রাতে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এবং রাজ্যের মন্ত্রী, সিনিয়র নেতা এবং কর্মকর্তাদের সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা এবং অঞ্চলে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে আরও পদক্ষেপের পরিকল্পনা করার জন্য একটি বৈঠকে সভাপতিত্ব করেন।

চার দিনের রাজ্য সফরের প্রথম দিনেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা, ইন্টেলিজেন্স ব্যুরোর প্রধান তপন ডেকাসহ রাজ্য ও কেন্দ্রের সংশ্লিষ্ট আধিকারিকদের উপস্থিতিতে বৈঠক করেন।

মণিপুরে চার দিনের সফরে স্বরাষ্ট্রমন্ত্রী ইম্ফলে পৌঁছানোর পরপরই এই বৈঠক অনুষ্ঠিত হয়, কারণ একদিন আগে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যে নতুন করে সহিংসতা ছড়িয়ে পড়ে।

এই বৈঠকের লক্ষ্য ছিল মণিপুরের পরিস্থিতি মূল্যায়ন করা এবং সেখানে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার জন্য আরও পদক্ষেপের পরিকল্পনা করা। ১ জুন পর্যন্ত মণিপুরে অবস্থানকালে স্বরাষ্ট্রমন্ত্রী বেশ কয়েক দফা নিরাপত্তা বৈঠক করবেন।

 

 

উল্লেখ্য, রবিবার মণিপুর রাইফেলস ও আইআরবি-র অস্ত্রাগার থেকে জনতার হাতে মণিপুরের এক পুলিশ অফিসার সহ পাঁচজন নিহত, এক বিজেপি বিধায়কের বাড়ি ভাঙচুর এবং এক হাজারেরও বেশি অস্ত্র ও গোলাবারুদ লুট করা হয়।

নিরাপত্তা বাহিনী জানিয়েছে, ইম্ফল পশ্চিম জেলার কাদাংবন্দ ও নিকটবর্তী সিংদা এলাকায় সন্দেহভাজন কুকি জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে তীব্র সংঘর্ষ চলছে। মণিপুরের বেশ কয়েকটি পাদদেশে বেসামরিক নাগরিকদের উপর হামলা ছাড়াও জঙ্গিরা শনিবার গভীর রাতে কাকচিং জেলার সুগনুর নিকটবর্তী তিনটি গ্রামে ২০০ টিরও বেশি বাড়িতে আগুন ধরিয়ে দেয়।