AI-এর ওপরে 'বিশেষ জোর' দেওয়ার পরামর্শ এয়ার মার্শালের

কৃত্রিম বুদ্ধিমত্তা হলো কম্পিউটার বিজ্ঞানের একটি শাখা, যেখানে মানুষের বুদ্ধিমত্তা ও চিন্তা শক্তিকে কম্পিউটার দ্বারা অনুকৃত করার চেষ্টা করা হয়ে থাকে।

author-image
Adrita
New Update
h

নিজস্ব সংবাদদাতাঃ চেন্নাইয়ের ফ্লাইং ইন্সট্রাক্টর স্কুলের প্লাটিনাম জয়ন্তী উদযাপনে উপস্থিত ছিলেন চিফ এয়ার মার্শাল ভি আর চৌধুরী। প্লাটিনাম জয়ন্তী উদযাপন উপলক্ষে আকাশে প্যারাসুটের মাধ্যমে এক এয়ার প্রদর্শনী করা হয়। 

hire

অনুষ্ঠানে উপস্থিত আইএএফ প্রধান এয়ার চিফ মার্শাল, ভি আর চৌধুরী তার ভাষণে বলেছেন, "  কেন আমরা কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ভবিষ্যদ্বাণীমূলক বিশ্লেষণের সরঞ্জামগুলি ব্যবহার করতে পারি না ? প্রতিটি প্রোফাইল আজ ডিজিটালভাবে রেকর্ড করা এবং সংরক্ষণ করা সম্ভব হচ্ছে এই AI- এর মাধ্যমে। আমাদের এখন আরও সঠিক, প্রমাণ-ভিত্তিক, নিরপেক্ষ মূল্যায়ন দেওয়ার জন্য AI এর উপাদানগুলির সাথে সফ্টওয়্যার বিকাশের দিকে নজর দিতে হবে।আজকের তরুণরা গ্যাজেট এবং ভিআর-ভিত্তিক অ্যাপ্লিকেশনগুলির প্রতি আসক্ত। আমাদের কি সত্যিই তাদের প্রশিক্ষিত করার মতো এই AI পদ্ধতিতে প্রশিক্ষণ দেওয়া দরকার? আমরা কি প্রতিটি ব্যক্তির জন্য সিলেবাস তৈরি করতে পারি? এই প্রশ্নগুলি আমাদের বারবার নিজেদেরকে জিজ্ঞাসা করা দরকার। " 

hiring.jpg