মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি এআইএডিএমকে-র

চেন্নাইয়ের ওমানদুরার সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তামিলনাড়ুর বিদ্যুৎমন্ত্রী ভি সেন্থিল বালাজি।

author-image
Aniruddha Chakraborty
New Update
ম্নব

নিজস্ব সংবাদদাতাঃ বৃহস্পতিবার অর্থাৎ আজ চেন্নাইয়ের এআইএডিএমকে নেতা ডি জয়কুমার বলেছেন, ভি সেন্থিল বালাজিকে অবিলম্বে তামিলনাড়ু মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা উচিত এবং মুখ্যমন্ত্রী স্ট্যালিনের পদত্যাগ করা উচিত।

উল্লেখ্য, বুকে ব্যথা নিয়ে বুধবার সকালে হাসপাতালে ভর্তি হওয়া মন্ত্রীকে ২৮ জুন পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে চেন্নাইয়ের একটি আদালত। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি হাসপাতালে চিকিৎসা চালিয়ে যেতে পারবেন বলে জানিয়েছে আদালত।

মানি লন্ডারিং মামলায় বুধবার ভোরে মন্ত্রীকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জয়কুমার বুধবার সকালে বলেছিলেন যে মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করার জন্য ইডির এইমস থেকে একজন ডাক্তার নেওয়া উচিত।

তিনি বলেন, 'ইডি আইনগতভাবে তাদের কাজ করেছে। মঙ্গলবার পর্যন্ত সেন্থিল বালাজি সুস্থ ছিলেন, কিন্তু ইডি যখন তাঁকে গ্রেফতার করে, তখন তাঁর বুকে ব্যথা শুরু হয়। মুখ্যমন্ত্রীর উচিত বালাজিকে তাঁর মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া।' 

ম্নব

তিনি আরও বলেন, 'মুখ্যমন্ত্রী যদি বালাজিকে অপসারণ না করেন, তাহলে রাজ্যপালের উচিত এই বিষয়ে হস্তক্ষেপ করা।'

এআইএডিএমকে নেতা প্রশ্ন তোলেন যে মন্ত্রীরা কীভাবে "হেফাজতে থাকা একজন অভিযুক্তকে দেখতে যেতে পারেন?"

এর আগে রাজ্য বিজেপির সহ-সভাপতি নারায়ণন থিরুপতি বলেন, 'ওমানদুরার সরকারি হাসপাতালের বাইরে পুরো ঘটনাটি ডিএমকে দলের মঞ্চস্থ একটি নাটক।' 

বুধবার ভোরে মানি লন্ডারিং মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি কর্মকর্তাদের হেফাজতে নেওয়ার সময় সেন্থিল বালাজি কান্নায় ভেঙে পড়েন। কড়া নিরাপত্তার মধ্যে বালাজিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য চেন্নাইয়ের ওমানদুরার সরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের বাইরে ব্যাপক নাটকীয়তা দেখা গিয়েছিল। বালাজিকে একটি গাড়িতে শুয়ে ব্যথায় কাঁদতে দেখা যায় এবং তার সমর্থকরা ইডির পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সেখানে জড়ো হয়েছিল।

প্রসঙ্গত, এই মুহূর্তে চেন্নাইয়ের ওমানদুরার সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ভি সেন্থিল বালাজি। প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে হাসপাতাল চত্বরে।