বিজেপির 'জন আশীর্বাদ যাত্রা'র পর কংগ্রেসের 'জন আক্রোশ যাত্রা'

রাজনৈতিক দলগুলি নিজেদের মধ্যে হাড্ডিহাড্ডি লড়াইকে বজায় রাখার জন্য একে অন্যের মন্তব্য বক্তব্যকে কালিমালিপ্ত করতে একটুও পিছপা হয় না। দলীয় প্রতিহিংসা বজায় থাকে।

author-image
Adrita
New Update
s

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচনের প্রতিটি দিন অতিবাহিত হওয়ার সাথে সাথে রাজ্যের দুটি প্রধান দল তাদের দিকে জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করার জন্য যাত্রাগুলিতে মনোনিবেশ করছে। ভারতীয় জনতা পার্টি এর 'জন আশীর্বাদ যাত্রা'র পরে কংগ্রেস দলে এবার রাজ্য জুড়ে 'জন আক্রোশ যাত্রা' বের করতে প্রস্তুত। এই 'জন আক্রোশ যাত্রা' শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। কংগ্রেসের রাজ্যসভার সাংসদ এবং সর্বভারতীয় কমিটির  ইনচার্জ রণদীপ সুরজেওয়ালা এই প্রসঙ্গে জানিয়েছেন, “রাজ্যের ১৮ বছরের ধ্বংস ও দুর্দশার কারণে শিবরাজ সরকারের বিরুদ্ধে জনগণের মধ্যে অসন্তোষ এখন জনরোষে রূপান্তরিত হয়েছে। সমগ্র মধ্যপ্রদেশে সর্বত্র অপরাধ, ভয়, দুর্নীতি ও লুটপাটের অবাধ লাগাম রয়েছে। '' 

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে নিশানা করে কংগ্রেসের নেতা বলেন, '' মধ্যপ্রদেশের জনগণের মধ্যে তীব্র ক্ষোভ রয়েছে কারণ শিবরাজ সরকার প্রথমে কৃষকদের আয় কমিয়েছে এবং তারপরে ফসলের দাম চাইলে কৃষকদের গুলি করেছে। ব্যাপম, পাটোয়ারী এবং অন্যান্য শত শত পরীক্ষায় কেলেঙ্কারি করতে দিয়ে যুবকদের ভবিষ্যত নষ্ট করা হয়েছিল। আদিবাসীদের অপমান করা হয়েছে। এছাড়া আহার দুর্নীতি, উজ্জয়িনী মহাকাল মন্দির কেলেঙ্কারি সহ বিভিন্ন দুর্নীতি হয়েছে।”