নির্বাচনী বছরে চমক আপ সরকারের! বাজেটের থিম 'রামরাজ্য'

নির্বাচনী বছরে দশম দিল্লি বাজেট নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
New Update
ARVIND KJJ.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ আপ সরকার সোমবার অর্থাৎ আজ দিল্লির জন্য তার দশম বাজেট পেশ করবে। সূত্রে খবর, বাজেটে "রামরাজ্য" থিম গ্রহণ করা হবে, যা ন্যায়বিচার, সাম্য এবং অন্তর্ভুক্তিমূলক প্রশাসনের আদর্শের প্রতিনিধিত্ব করে।

Add 1

জানা গিয়েছে, আপ সরকারের দশম বাজেটের থিম হবে 'রামরাজ্য'। নির্বাচনের বছরে সমাজের সব শ্রেণির মানুষের দিকে খেয়াল রাখার চেষ্টা করেছে আপ সরকার।

cityaddnew

অর্থমন্ত্রী অতিশী ঘোষণা করেছিলেন যে বাজেটটি স্বরাষ্ট্র মন্ত্রক (এমএইচএ) এবং লেফটেন্যান্ট গভর্নর উভয়ের কাছ থেকে অনুমোদন পেয়েছে, যা দিল্লি বিধানসভায় উপস্থাপনের পথ পরিষ্কার করেছে। ১৫ ফেব্রুয়ারি শুরু হওয়া বাজেট অধিবেশন ৮ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে, যার ফলে প্রস্তাবিত আর্থিক পরিকল্পনা নিয়ে পুঙ্খানুপুঙ্খ আলোচনার সুযোগ রয়েছে।

স

প্রতিবেদনে বলা হয়েছে যে অননুমোদিত উপনিবেশগুলোর বিকাশ বাজেটে একটি প্রধান ফোকাস হবে। আধিকারিকরা ইঙ্গিত দিয়েছেন যে এই কলোনিগুলোতে রাস্তা, জল সরবরাহ পাইপলাইন এবং নিকাশী নেটওয়ার্ক সহ পরিকাঠামো উন্নয়নে একটি উল্লেখযোগ্য বাজেট বরাদ্দ, সম্ভবত ১০০০ কোটি টাকার কাছাকাছি হতে পারে। এই পদক্ষেপটিকে এই উপনিবেশগুলোতে বসবাসকারী প্রভাবশালী ভোটিং ব্লকের উন্নতি ও চাহিদা পূরণের প্রচেষ্টা হিসাবে দেখা হচ্ছে, যা শহরের জনসংখ্যার প্রায় ৩০% গঠন করে।

স