বাংলা-ঝাড়খন্ড সীমান্তে মুক্ত হলো ফল-সবজি বোঝাই ট্রাক

বাংলা-ঝাড়খন্ড সীমানা থেকে মুক্ত হলো ফল-সবজি বোঝাই ট্রাক। ইতিমধ্যে ঝাড়খন্ড-বাংলা চেকপোস্ট থেকে এক এক করে ট্রাকগুলো ছাড়া শুরু করেছে।

author-image
Debapriya Sarkar
New Update
বাংলা ঝারখান্ড

নিজস্ব প্রতিবেদন : সম্প্রতি বাংলা-ঝাড়খন্ড সীমানা থেকে মুক্ত হলো ফল-সবজি বোঝাই ট্রাক। ইতিমধ্যে ঝাড়খন্ড-বাংলা চেকপোস্ট থেকে এক এক করে ট্রাকগুলো ছাড়া শুরু করেছে এবং পেছনে আটকে থাকা অন্যান্য গাড়িগুলি ছাড়ার ব্যবস্থা করা হচ্ছে। 

ঝাড়খন্ড বাংলা বর্ডার

এই ঘটনার পেছনে একটি জটিল রাজনৈতিক পরিস্থিতি কাজ করছে। ডিভিসি-র জল ছাড়া নিয়ে কেন্দ্র-রাজ্যের মধ্যে সংঘাতে ডিভিসি-কে নিশানা করে ঝাড়খণ্ড সীমানা সিলের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর ফলস্বরূপ, ঝাড়খণ্ডের দিক থেকে আসা সমস্ত পণ্যবাহী যান আটকে দেওয়া হয়েছিল চেক পোস্টেই। পশ্চিমবঙ্গের সঙ্গে ঝাড়খণ্ডের সংযোগ রক্ষাকারী ১৯ নম্বর জাতীয় সড়কের ডুবডি চেকপোস্ট বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বন্ধ করে দেওয়া হয়। এর ফলে, ওই চেকপোস্ট দিয়ে ঝাড়খণ্ডের দিক থেকে কোনো গাড়ি পশ্চিমবঙ্গে ঢুকতে পারেনি। এই ঘটনায় বাড়তে থাকে লরি-ট্রাকে থাকা বিভিন্ন কাঁচা সবজি-ফল নষ্টের আশঙ্কা। 

ঝাড়খন্ড বাংলা বর্ডার

এই ঘটনা প্রসঙ্গে এদিন শুভেন্দু অধিকারী বলেন, 'অমিত শাহ, জেপি নাড্ডা ও রাজ্যপালকে চিঠি দেব। ঝাড়খণ্ড সীমানায় হাজার হাজার গাড়ি দাঁড়িয়ে রয়েছে। ঝাড়খণ্ডের গাড়ি আটকালে পেঁয়াজ সরবরাহ বন্ধ হয়ে যাবে। মমতা নিজেকে পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী ভাবছেন।'