রাজ্যের মদতপুষ্ট হত্যা! দিল্লি থেকে হুঙ্কার চিকিৎসকদের

আরজি করের ঘটনায় দিল্লিতে চিকিৎসকদের একটি বৈঠক হয়। সেই বৈঠকে সারা দেশের বিভিন্ন জায়গা থেকে চিকিৎসকরা উপস্থিত হয়েছিলেন।

author-image
Tamalika Chakraborty
New Update
sabarna ghoswami

নিজস্ব সংবাদদাতা: আরজি কর কাণ্ডে উত্তেজনা ক্রমেই বাড়ছে। পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠেছে। আরজি কর কাণ্ডে ইতিমধ্যে সিবিআই টালা থানার ওসি আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে। এই পরিস্থিতিতে দিল্লিতে সিনিয়র চিকিৎসকরা সাংবাদিক বৈঠক করেন। সেখানে চিকিৎসকরা জানান, "এটা স্টেট স্পনসরড ক্রাইম।" প্রসঙ্গত, দিল্লিতে চিকিৎসকদের বৈঠকে দেশের বিভিন্ন প্রান্তের জুনিয়র ও সিনিয়র চিকিৎসকরা উপস্থিত ছিলেন। 

Junior Doctors

৯ আগস্ট আরজি করের সেমিনার হলে  এক তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়। এরপরেই জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতিতে অংশগ্রহণ করেন। তাঁরা পাঁচ দফা দাবি নিয়ে সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে কালীঘাটে যান। জুনিয়র চিকিৎসকদের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগেই দিল্লিতে চিকিৎসকরা সাংবাদিক সম্মেলন করেন। 

আরজি করের ঘটনাকে রাজ্যের মদতপুষ্ট বলে চিকিৎসকরা অভিযোগ করেন। চিকিৎসক সুবর্ণ গোস্বামী বলেন, “আমরা দেশের বিভিন্ন প্রান্তে সবরকম নৃশংস ঘটনার নিন্দা করছি। কিন্তু, আরজি করের ঘটনা স্টেট স্পনসর্ড ক্রাইম। হেলথ সিন্ডিকেটের ফল এটা। বর্তমান শাসকদলের ঘনিষ্ঠ ব্যক্তিরা এই সিন্ডিকেট চালান।”

 tamacha4.jpeg