সপ্তাহান্তে ভিড় বাড়ছে দিঘায়, বুক ৯৯ শতাংশ হোটেল!

ভ্রমণ পিপাসুদের কাছে পিঠে ঘুরে আসার মোক্ষম জায়গা হল দিঘা। শুক্রবার থেকে দিঘায় টানা ৯৯ শতাংশ হোটেল বুকিং হয়েছে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ। সরকারি বেসরকারি সব হোটেলের একই অবস্থা।

author-image
Pallabi Sanyal
New Update
digha

দিঘা

নিজস্ব প্রতিনিধি, দিঘা :  বাংলার পর্যটন মানচিত্রে দিঘা একটি বিশেষ নাম। সেই দিঘায় বাড়ছে পর্যটকদের আনাগোনা। আর পাঁচটা দিনের পাশাপাশি বিশেষ বিশেষ দিনগুলিতে তিল ধারনের জায়গা থাকেনা। সদ্য গিয়েছে পবিত্র ঈদ। তিন দিনের ছুটির পাশাপাশি টানা গরমের ছুটি পড়তে চলেছে স্কুল কলেজে। ফলে ভ্রমণ পিপাসুদের কাছে পিঠে ঘুরে আসার মোক্ষম জায়গা হল দিঘা। শুক্রবার থেকে দিঘায় টানা ৯৯ শতাংশ হোটেল বুকিং হয়েছে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।  সরকারি বেসরকারি সব হোটেলের একই অবস্থা। তাপপ্রবাহ কিছুটা কমেছে। ফলে দিঘার মনোরম পরিবেশে পরিবার প্রিয়জনের সাথে সময় কাটাতে দেরি করতে চাইছে না পর্যটকরা। শুক্রবার বিকেল থেকেই পর্যটকদের আনাগোনা কয়েকশো গুন বেড়ে যায়।

বেশ কয়েকটি হোটেল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা গিয়েছে বর্তমান সময়ে ৫০০ থেকে ৫০০০ টাকা মূল্যের রুম রয়েছে।  দিঘায় বিভিন্ন ধরনের পর্যটক আসেন। পর্যটকদের চাহিদা অনুসারে তাদের রুমের ব্যবস্থা করা হয়। নন এসি রুম ৫০০ - ৭০০ টাকা। নন এসি একটু ভালো রুম হলে ভাড়া ৭৫০-১০০০ টাকা।  নর্মাল এসি রুম ১২০০-১৫০০ টাকা। এসি ডিলাক্স রুম হলে ২০০০-২৫০০ টাকা।এর পর বিভিন্ন ধরনের সুপার ডিলাক্স রুম রয়েছে, রয়েছে ভালো মানের পরিষেবা।

দিঘায় পর্যটকদের আনাগোনা বাড়ানোর লক্ষ্যে রাজ্য সরকার একের পর এক পদক্ষেপ গ্রহন করে চলেছে। দিঘায় পর্যটকদের বিনোদনের জন্য সরকারি উদ্যোগে নানা পরিষেবা যেমন চালু করা হয়েছে তেমনই পর্যটকদের জন্য দিঘায় গড়ে তোলা হচ্ছে জগন্নাথ ধাম মন্দির, কফি হাউস, পায়ে পায়ে প্রকৃতি দর্শন (Digha Nature Trial)  সহ আর অনেক কিছু। রাজ্য সরকারের স্বপ্ন দিঘা হয়ে উঠুক গোয়া।সেই লক্ষ্যে এগিয়ে চলেছে রাজ্য সরকার।যেভাবে দিনে দিনে দিঘার রুপ পরিবর্তন হচ্ছে,  পর্যটকদের আনাগোনা বাড়ছে তাতে করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বপ্ন পূরণ হবে অচিরেই।