জলযন্ত্রণা আর না, বিক্ষোভে স্থানীয়রা

কাশীপুরের রতনবাবুর ঘাট। নামে ঘাট থাকলেও এখানটা এখন জলাশয়ে পরিণত হয়েছে। ১ নম্বর ওয়ার্ডের বিস্তৃর্ণ এলাকা গতরাতের বৃষ্টিতে সম্পূর্ণ রূপে জলমগ্ন, যাতে ক্ষুব্ধ এলাকাবাসী।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
Screenshot 2023-08-02 110223 (1).jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: মঙ্গলের রাতভর বৃষ্টির পর বুধেও মুখ ভার আকাশের। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে অতি গভীর নিম্নচাপ। যার জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আর এদিকে মঙ্গলের রাতভর বৃষ্টিতে জল জমল শহর ও শহরতলির একাধিক এলাকায়। জল জমার সেই চেনা ছবি ফিরে এল একদিনের বৃষ্টিতে।

কাশীপুরের রতনবাবুর ঘাট। নামে ঘাট থাকলেও এখানটা এখন জলাশয়ে পরিণত হয়েছে। ১ নম্বর ওয়ার্ডের বিস্তৃর্ণ এলাকা গতরাতের বৃষ্টিতে সম্পূর্ণ রূপে জলমগ্ন। হাঁটু পর্যন্ত জল দাঁড়িয়ে গোটা এলাকায়। একতলার ঘরগুলিতে ইতিমধ্যেই জল ঢুকেছে। ফলে খাটের ওপরেই পোষ্য-মালিক একসাথে দিন কাটাচ্ছে। এদিন কার্যত এই কারণে বিক্ষোভ দেখান এলাকার স্থানীয় বাসিন্দারা। কি কারণে এই একদিনের বৃষ্টিতে জল জমল তা জানতে চেয়েই এলাকার কাউন্সিলারকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান তারা। অবশ্য এই ক্ষেত্রে কাউন্সিলার ভরা কোটালের ওপরই দোষ চাপিয়েছেন। ভরা কোটালের জন্যেই নাকি এই জল জমেছে। তাই বৃষ্টি আর না হলে জলস্তরও ধীরে ধীরে নামবে। অবশ্য কাউন্সিলারের এই যুক্তিতে একদমই সম্মত নন এলাকার বাসিন্দারা।