ব্যাঙ্কের সার্ভার ডাউন, ব্যর্থ ইউপিআই পেমেন্ট! মাথায় হাত সবার

ইউপিআই পেমেন্ট নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
New Update
klkn

file pic

নিজস্ব সংবাদদাতাঃ ইউনিফাইড পেমেন্টস ইন্টারফেস (ইউপিআই) সহ ব্যাঙ্কিং সেক্টর বিভ্রাটের সম্মুখীন হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় ইউপিআই ব্যবহারকারীদের একটি দুর্বিষহ সময়ের মুখোমুখি হতে হয়েছিল। ব্যবহারকারীরা তাদের অসুবিধার কথা বর্ণনা করেছেন এবং বলেছেন যে গুগল-পে, ফোন-পে, বিএইচআইএম ইত্যাদির মতো ইউপিআই-সক্ষম অ্যাপগুলোর মাধ্যমে অর্থ প্রদান করতে গিয়ে তারা চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন।  

জানা গিয়েছে, এইচডিএফসি ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ বরোদা, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই), কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক সহ বেশ কয়েকটি ব্যাঙ্ক ইউপিআই লেনদেনকে প্রভাবিত করে সার্ভার সমস্যার সম্মুখীন হচ্ছে, যার ফলে ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হচ্ছেন। 

এছাড়া জানা গিয়েছে, ইউপিআই, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক এবং এইচডিএফসি ব্যাঙ্কের পরিষেবা সংক্রান্ত বিভ্রাটের রিপোর্টও পেয়েছে ডাউনডিটেক্টর। ব্যবহারকারীরা নির্দিষ্টভাবে তাদের নিজ নিজ ব্যাঙ্কের সঙ্গে 'তহবিল স্থানান্তর'  সংক্রান্ত সমস্যার কথা উল্লেখ করেছেন।

সূত্রে খবর, যদিও ব্যবহারকারীরা একাধিক ব্যাঙ্ক জুড়ে ইউপিআই লেনদেনে সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন, তবে ব্যাঙ্ক বা ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) কেউই চলমান বিভ্রাটের বিষয়টি স্বীকার করেনি।