ভারতের প্রতিবেশী দেশে সন্ত্রাসী হামলা-ভরা বাজারে বোমা বিস্ফোরণ, রক্ষা পেল না শিশুরা! নিহত ৩

পাকিস্তানের বেলুচিস্তানের বাজারে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

author-image
Aniruddha Chakraborty
New Update
blastbomb.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ বেলুচিস্তানের পিশিন জেলায় শনিবার এক বিস্ফোরণে দুই শিশু ও এক নারী নিহত এবং দুই পুলিশ সদস্যসহ ১৩ জন আহত হয়েছেন। সুরখাব চকের কাছে প্রধান বাজারের ঘটনাটি পুলিশ কর্মকর্তা এবং চেকপোস্টগুলিতে বিশেষত খাইবার পাখতুনখোয়া এবং বেলুচিস্তানে ধারাবাহিক হামলার সর্বশেষতম ঘটনা।

উল্লেখযোগ্যভাবে, নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) ২০২২ সালে সরকারের সঙ্গে একটি ভঙ্গুর যুদ্ধবিরতি চুক্তি ভঙ্গ করে এবং নিরাপত্তা বাহিনীকে লক্ষ্যবস্তু করার প্রতিশ্রুতি দেওয়ার পরে আক্রমণগুলো আরও বেড়েছে।

পিশিন সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ওয়াকিল শেরানির জারি করা হতাহতদের তালিকা অনুসারে, আজকের বিস্ফোরণে দুই শিশু মারা গেছে, প্রাথমিকভাবে ১৪ জন আহত হয়েছে।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আরবাব কামরানের জারি করা তালিকায় বলা হয়েছে, আহতদের মধ্যে ১৩ জনকে কোয়েটা ট্রমা সেন্টারে পাঠানো হয়েছে, যেখানে এক নারী মারা গেছেন। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক, দুজনের আঘাত সামান্য এবং তিনজনের চিকিৎসা চলছে। দু'জন ভুক্তভোগীকে ট্রমা সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

পিশিন সিটি স্টেশন হাউস অফিসার (এসএইচও) মুজিবুর রেহমান জানান, আহত দুই পুলিশ সদস্যের অবস্থা আশঙ্কাজনক।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, 'কাপুরুষ সন্ত্রাসীরা যারা শিশুদের ওপর হামলা চালায়, তারা নিজেদের মানুষ বলার যোগ্য নয়। আহতদের সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে এবং এই ঘটনায় দায়ীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।'