অর্থনীতির জন্য ভালো, আর সামাজিক ভাবেও

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, দুর্গাপুজো উপলক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের ৮৫ হাজার টাকা অনুদান দেবার বিষয় সম্পর্কে, মন্তব্য করলেন তৃণমূল যুব কংগ্রেসের নেতা সুপ্রিয় চন্দ।

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update

নিজস্ব সংবাদদাতা:  এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, দুর্গাপুজো উপলক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের ৮৫ হাজার টাকা অনুদান দেবার বিষয় সম্পর্কে, তৃণমূল যুব কংগ্রেসের নেতা সুপ্রিয় চন্দ বলেছেন, "নিশ্চিতভাবে এটি একটি অত্যন্ত ভালো উদ্যোগ এবং রাজ্যের অর্থনীতি যেভাবে বাড়ছে এবং যেভাবে আমাদের টোটাল অভ্যন্তরীণ উৎপাদন বাড়ছে ফলে সরকারেরও রাজস্ব আয় সেক্ষেত্রে কিছুটা আগের থেকে আমরা স্টেবল করতে পেরেছি বলে আমার বিশ্বাস।

publive-image

নিশ্চিতভাবে কেন্দ্রীয় অর্থনীতির অসহযোগিতা তো আছেই কিন্তু দুর্গাপুজোর যেহেতু এখানে একটা বড় অংশে বিনিয়োগ জড়িয়ে রয়েছে এবং সেই বিনিয়োগ যত বাড়বে এবং ক্লাবগুলো যত বড় আকারে আয়োজন করতে পারবে, স্বাভাবিকভাবেই যারা অর্থনীতি সামান্য হলেও জানেন বা প্রত্যেকে আমরা যারা অবগত আছি আমরা এটা একটা স্বাভাবিক একটা নিয়ম অর্থনীতির যে যত মানুষ খরচের দিকে বেশি যাবে তত রাজস্ব সাইকেলে সেই টাকাটা সরকারের কাছেই ফেরত আসবে। 

এর ফলে স্বাভাবিকভাবেই এটি অর্থনীতির আঙ্গিকেও খুব ভালো একটা পদক্ষেপ যেটা আগেই বুস্ট আপ করার জন্য পঞ্চাশ থেকে সত্তর অলরেডি করা হয়েছিল।

publive-image

একেবারে ৮৫ করা হয়েছে তা নয় ৭০ থেকে ৮৫ এই বছরে হয়েছে এবং মাননীয়া মুখ্যমন্ত্রী অত্যন্ত আশা ব্যঞ্জন ভাবে বলেছেন যে আগামী বছর প্রতিটা ক্লাব যাতে এক লাখ টাকা করে এই অনুদানটা সরকারি ভাবে পায়, তার জন্য সরকার আপ্রাণ চেষ্টা করবে। ফলে আমি এক কথায় বলতে পারি যে এটা অত্যন্ত ভালো উদ্যোগ। অর্থনীতির আঙ্গিকে তো বটেই আর সামাজিক উৎসব এর জায়গা থেকে তো এটা কতটা ভালো উদ্যোগ সেটা এই বছরের দুর্গাপুজোর আয়োজন মনে হয় আমাদের বেশি করে বুঝিয়ে দেবে।"

Adddd