নিজের ভাইকেই পরাস্ত করলেন শুভেন্দু! বলছেন দম তৃণমূলের নেই

ভাইয়ে-ভাইয়ে লড়াই হলো আজ নন্দীগ্রাম। শুভেন্দু অধিকারী বনাম দিব্যেন্দু অধিকারী। শেষ হাসি হাসলেন শুভেন্দু। কিন্তু কেন দাদার দলকে ভোট দিয়ে এলেন ভাই দিব্যেন্দু অধিকারী?

author-image
Anusmita Bhattacharya
New Update
suvendu

নিজস্ব প্রতিনিধি, নন্দীগ্রাম: শুভেন্দু ও দিব্যেন্দুর ভোটে নন্দীগ্রামে স্থায়ী সমিতি গড়ল বিজেপি। শুভেন্দু বলছেন, 'আমার সাথে লড়তে দম লাগে'। দিব্যেন্দুর বক্তব্য, 'সাংবিধানিক অধিকার তাই ভোট দিতে এসেছি'। 

নন্দীগ্রাম এক নম্বর  পঞ্চায়েত সমিতির স্থায়ী সমিতি গঠন হয় আজ যেখানে ভোট দিতে উপস্থিত হন শুভেন্দু এবং দিব্যেন্দু অধিকারী। স্থায়ী বোর্ড গঠন প্রক্রিয়া চলাকালীন তৃণমূলের এক জয়ী প্রার্থী আজিজুল রহমান অসুস্থ হয়ে যাওয়ায় দ্রুত তাকে নন্দীগ্রাম সুপার স্পেশালটি হাসপাতালে চিকিৎসার জন্যে নিয়ে যাওয়া হয়। অপরদিকে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে স্থায়ী সমিতি গঠন প্রক্রিয়া বন্ধের জন্যে বিডিওর কাছে দাবি জানানো হয়। বিডিও রাজি না হওয়ায় তৃণমূল কর্মী-সমর্থকরা বিডিও অফিসের সামনেই অবস্থান বিক্ষোভ বসে পড়েন।  বিক্ষোভরত তৃণমূল কর্মীদের দাবিকে মান্যতা না দিয়ে বিডিওর নেতৃত্বে বোর্ড গঠন প্রক্রিয়া শেষ হয়।  বিজেপি ২৪ টি ভোটের সমর্থন  পায় এবং তৃণমূল প্রায় ১৮ টি। স্বাভাবিকভাবেই সেখানে বোর্ড গঠন করেন বিজেপি। এ বিষয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, 'তৃণমূলকে আমার সাথে লড়তে হলে দম থাকা প্রয়োজন। নন্দীগ্রামের বুকে সেই দম তৃণমূলের নেই কারণ আমি ওদের লিডারকে হারিয়েছি এখানে'।

impact