পার্থর জামিন! ইডি-র কাছে কী চাইল সুপ্রিম কোর্ট?

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলা নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
New Update
partha2

file pic

নিজস্ব সংবাদদাতাঃ রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলায় ইডির কাছে হলফনামা চাইল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি সূর্য কান্ত, বিচারপতি সিটি রবি কুমার এবং বিচারপতি উজ্জল ভূয়ানের বেঞ্চ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে হলফনামা চায়। আগামী এক সপ্তাহ পরে এই মামলার পরবর্তী শুনানি। 

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে গ্রেফতার করেছিল ইডি। ওই মামলায় জামিন চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। বৃহস্পতিবার ইডির আইনজীবী এসভি রাজু সওয়াল করেন, জামিনের বিরোধিতা করে তিনি বক্তব্য জানাতে চান। এটি একটি বড় দুর্নীতির মামলা। এরপরেই ইডির কাছে হলফনামা চায় সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালে ২২ জুলাই দক্ষিণ কলকাতার নাকতলায় পার্থের বাড়িতে অভিযান চালায় ইডি। পার্থের ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দেয় ইডি।  টালিগঞ্জের ডায়মন্ড সিটি আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার করেন তদন্তকারীরা। অন্যদিকে, বেলঘরিয়ার ক্লাব টাউন হাইট্‌স আবাসনে অর্পিতার নামে থাকা দু’টি ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে মোট ২৭ কোটি ৯০ লক্ষ টাকা নগদ উদ্ধার করে ইডি। পার্থ-অর্পিতার ফ্ল্যাটে দীর্ঘ তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়েছিল তাঁদের।  হাইকোর্টে অনেক জলঘোলার পর জামিন চেয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পার্থ চট্টোপাধ্যায়। সব পক্ষকে নোটিস ইস্যু করে শীর্ষ আদালত।