ICSE : প্রকাশিত ফলাফল, খুশি পড়ুয়ারা

হাজার হাজার পড়ুয়ার অপেক্ষার অবসান ঘটিয়ে বহু প্রতীক্ষিত আইএসসি (ISC) এবং আইসিএসই (ICSE)-এর ফলাফল ঘোষণা করা হল আজ রবিবার। কলকাতার (Kolkata) শীর্ষ স্থানীয় স্কুলগুলির ঘনিষ্ঠ সূত্ররা দাবি করেছে যে পরীক্ষার ফলাফল ভালো হয়েছে এবং পড়ুয়ারাও যথেষ্ট খুশি।

author-image
Pritam Santra
New Update
ICSE

নিজস্ব সংবাদদাতাঃ  হাজার হাজার পড়ুয়ার অপেক্ষার অবসান ঘটিয়ে বহু প্রতীক্ষিত আইএসসি (ISC) এবং আইসিএসই (ICSE)-এর ফলাফল ঘোষণা করা হল আজ রবিবার। কলকাতার (Kolkata) শীর্ষ স্থানীয় স্কুলগুলির ঘনিষ্ঠ সূত্ররা দাবি করেছে যে পরীক্ষার ফলাফল ভালো হয়েছে এবং পড়ুয়ারাও যথেষ্ট খুশি।

ICSE

সেন্ট জেভিয়ার্সের অভিদীপ নন্দী মজুমদার নিজের কঠোর পরিশ্রমের ফল পেয়েছেন। তিনি আইএসসিতে রাষ্ট্রবিজ্ঞানে ৯৬ এবং সমাজবিজ্ঞানে ৯৪ নম্বর পেয়েছেন। অন্যদিকে মডার্ন হাই-এর ঋতিকা চৌধুরীও তার ফলাফলে সন্তুষ্ট।

ICSE

পড়ুয়ারা ওয়েবসাইট থেকে ফলাফল ডাউনলোড করতে পারবেন এবং স্কুলে গিয়ে নিজেদের বন্ধুবান্ধব ও অন্যান্য পড়ুয়াদের অভিনন্দন জানাবেন তাঁরা। চলতি বছরে দশম ও দ্বাদশ শ্রেণি-দুটোতেই ছেলেদের পিছনে ফেলে দিয়েছে মেয়েরা। দশম শ্রেণিতে ছাত্রীদের পাশের হার ৯৯.২১ শতাংশ। ছাত্রদের পাশের হার ৯৮.৭১ শতাংশ। অন্যদিকে, দ্বাদশ শ্রেণীর ক্ষেত্রে ছাত্রীদের পাশের হার ৯৮.০১ শতাংশ। ছাত্রদের পাশের হার ৯৫.৯৬ শতাংশ।