The Kerala Story এবং রাজনীতি

অভিনেত্রী ও সমাজকর্মী শাবানা আজমি (Shabana Azmi) দ্যা কেরালা স্টোরি (The Kerala Story ) সিনেমার সমর্থনে এগিয়ে এসেছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দেশের প্রথম সরকার হিসাবে ছবিটি নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছেন।

author-image
Pritam Santra
New Update
the kerala story

নিজস্ব সংবাদদাতা: অভিনেত্রী ও সমাজকর্মী শাবানা আজমি (Shabana Azmi) দ্যা কেরালা স্টোরি (The Kerala Story ) সিনেমার সমর্থনে এগিয়ে এসেছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) দেশের প্রথম সরকার হিসাবে ছবিটি নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছেন। বিতর্কিত ছবি দ্যা কেরালা স্টোরি এখন রাজনৈতিক উত্তেজনার কেন্দ্রে রয়েছে। বিজেপি সরকার মধ্যপ্রদেশ এবং উত্তর প্রদেশে সিনেমাটিকে কর মুক্ত করেছে।

the kerala story

কেরালার নারীদের জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করা এবং আইএসে যোগ দিতে বাধ্য করা নিয়ে নির্মিত এই চলচ্চিত্রটি এখন রাজনৈতিক তরজায় পরিণত হয়েছে। চলচ্চিত্র জগতের সাথে যুক্ত সমালোচকরা উল্লেখ করেছেন যে চলচ্চিত্রটি দেখার যোগ্য এবং প্রযোজক দাবি করেছেন যে এটি বাস্তব জীবনের দৃশ্যের উপর ভিত্তি করে তৈরি করা সিনেমা। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, "বিতর্কিত ছবি 'দ্য কেরালা স্টোরি' রাজ্যে নিষিদ্ধ করা হচ্ছে।" তিনি আরও অভিযোগ করেছেন যে, "বিজেপি কাশ্মীর ফাইলসের আদলে বাংলার উপর একটি চলচ্চিত্রের অর্থায়ন করছে।"