বদলালো নাম, তাতে শশী থারুর বললেন এরকম কথা

এই ভাবে নেহরুর নাম বাদ দেওয়ায় তাঁকে অপমান করা হল। এমনটাই দাবি করছে বিরোধী সাংসদরা। এমন অবস্থায় প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
shashi

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: নেহেরু মিউজিয়ামের নাম বদলে গেল আর তার সাথেই শুরু হল নয়া রাজনীতি। বিরোধীরা কেউই মেনে নিতে পারছেন মোদির এই সিদ্ধান্ত। প্রত্যেকের দাবি, এই ভাবে নেহরুর অপমান করা হল। অন্যদিকে, কেন্দ্রের এই সিদ্ধান্তকে সমর্থন জানাচ্ছেন বিজেপির নেতা-মন্ত্রীরা। এমন অবস্থায় প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর।

কংগ্রেস সাংসদ শশী থারুর এদিন জানান, “এটা দুঃখের বিষয়। আমি মনে করি যে অতীতের অন্যান্য প্রধানমন্ত্রীদের কৃতিত্বের কাজ প্রদর্শন করা বা তা সম্প্রসারণের ধারণাটি একটি ব্যতিক্রমী ধারণা। কিন্তু প্রক্রিয়ার মধ্যে, নাম কেড়ে নেওয়া তার কোনও দরকার ছিল না। দেশের যিনি প্রথম প্রধানমন্ত্রীর, যিনি অন্তর্বর্তীকালীন সরকারের নেতৃত্ব দিয়েছিলেন, যিনি স্বাধীনতার পর প্রধানমন্ত্রী ছিলেন, যিনি এখন পর্যন্ত সবচেয়ে দীর্ঘ মেয়াদী প্রধানমন্ত্রী, তাঁর নাম দিয়ে মিউজিয়ামের নামকরণ, এই বিষয়টি এড়িয়ে যেতে পারত বর্তমান সরকার। কিন্তু এটা দুর্ভাগ্যজনক বিষয়। আর এই ধরনের ঘটনা দেখে আমার বিশ্বাস, এতে ভালো সংখ্যাগরিষ্ঠ সরকার পাওয়ার যায় না"।