রাস্তার দায়িত্ব কার? উত্তর খুঁজছেন বাসিন্দারা

দীর্ঘদিন ধরে রাস্তার করুণ দশা হয়ে রয়েছে। বারবার প্রশাসনকে জানিয়েও সুরহা হয়নি বলে অভিযোগ স্থানীয়দের।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
Screenshot 2023-08-31 115858.png

ফাইল ছবি

নিউজ ডেস্ক, ঝাড়গ্রাম: রাস্তার বেহাল দশা, নিত্যদিন সমস্যায় পড়ছেন এলাকার বাসিন্দারা। ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের লাউদহ গ্রাম পঞ্চায়েতের দেহগঞ্জ গ্রামের মোরাম রাস্তার বেহাল দশার কারণে যাতায়াতের ব্যাপক সমস্যায় পড়তে হচ্ছে এলাকার সাধারণ মানুষকে।

জানা গেছে, ওই রাস্তার উপর দিয়েই প্রত্যেকদিন এলাকার ছাত্র, ছাত্রী সহ সাধারণ মানুষজন যাতায়াত করেন। কিন্তু বড় বড় গর্ত তৈরি হওয়ার কারণে রাস্তা বেহাল দশায় পরিণত হয়েছে। এলাকার মানুষের অভিযোগ দীর্ঘদিন ধরে এই রাস্তার এই করুণ দশা হয়ে রয়েছে। বারবার প্রশাসনকে জানিয়েও সুরহা হয়নি বলে দাবি স্থানীয়দের।

বিজেপির স্থানীয় মন্ডল সভাপতি জিতেন সিং তৃণমূলকে কটাক্ষ করে বলেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আবার ক্ষমতায় এসেছে। এই অঞ্চলেও ক্ষমতায় এসেছে তৃণমূল। নেতারা মুখে বলে দেন বড় বড় কথা কিন্তু বাস্তবে কাজে সেটা হয় না, এই অঞ্চলে তৃণমূল ভোট গঠন করেছে কিন্তু এটি উন্নয়নের বোর্ড হয়নি এটি লুটার বোর্ড হয়েছে”।

rectify impact.jpg

অন্যদিকে সাঁকরাইল ব্লকের ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি কমলকান্ত রাউৎ জানিয়েছেন, “ঐ এলাকার রাস্তাটি আমাদের পঞ্চায়েত থেকেই আগামী দিনের যে প্ল্যান আছে তাতে করে দেওয়া হবে”।

পাশাপাশি সাঁকরাইলের বিডিও রোহন ঘোষ বলেন, ইতিমধ্যে ঐ অঞ্চলের সাথে আলোচনা হয়েছে কোন একটি স্কিমের মাধ্যমে ওই রাস্তাটি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।