বাজারে আসতে চলেছে রিয়েলমির নতুন মোবাইল! ফিচার জানলে অবাক হবেন আপনিও

রিয়েলমি তার নম্বর সিরিজের নতুন সংযোজন রিয়েলমি 12 প্রো সিরিজ 5G লঞ্চ করেছে, পেরিস্কোপ টেলিফোটো সম্পন্ন এই স্মার্টফোনটির দাম মাত্র 25999 টাকা থেকে শুরু হবে বলে জানা গিয়েছে।

author-image
Tamalika Chakraborty
New Update
real me cover.jpg
নিজস্ব সাংবাদাতা: রিয়েলমি তার নম্বর সিরিজের নতুন সংযোজন রিয়েলমি 12 প্রো সিরিজ 5G লঞ্চ করেছে, পেরিস্কোপ টেলিফোটো সম্পন্ন এই স্মার্টফোনটির দাম মাত্র 25999 টাকা থেকে শুরু হবে বলে জানা গিয়েছে। 
রিয়েলমি 12 প্রো সিরিজ 5G একটি বিলাসবহুল ঘড়ির থেকে অনুপ্রাণিত ডিজাইন নির্মিত করা হয়েছে যা বিখ্যাত আন্তর্জাতিক বিলাসবহুল ঘড়ি ডিজাইন মাস্টার অলিভিয়ার সাভেও-এর সহযোগিতায় তৈরি করা হয়েছে। রিয়েলমি 12 প্রো+ 5G-তে রয়েছে একটি ফ্ল্যাগশিপ 64MP পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা, 3X অপটিক্যাল জুম এবং 6X ইন-সেন্সর জুম সহ একটি OV64B সেন্সর সহ নিজের ক্লাসের সবচেয়ে বড় পেরিস্কোপ টেলিফোটো লেন্স, এটি সেরা পেরিস্কোপ টেলিফোটো লেন্স হিসেবে পরিচিত। এই মোবাইলে একটি 120Hz কার্ভড ভিশন ডিসপ্লে ও 67W সুপারVOOC চার্জিং সহ একটি বিশাল 5000mAh ব্যাটারি আছে। এছাড়া এটি একটি স্ন্যাপড্রাগন™ 7s জেন 2 চিপসেট রয়েছে।  ডলবি অ্যাটমসকে সাপোর্ট করে। রিয়েলমি 12 প্রো + 5G তিনটি রঙে আসে: সাবমেরিন ব্লু, নেভিগেটর বেইজ এবং এক্সপ্লোরার রেড যা তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে আসবে: 8GB+128GB, যার দাম 29,999 টাকা, 8GB+256GB, যার দাম 31,999 টাকা এবং 12GB+256GB যার দাম 33,999 টাকা।
real me 1.jpg
রিয়েলমি 12 প্রো 5G-তে ফ্ল্যাগশিপ-লেভেলের 120 Hz কার্ভড ভিশন ডিসপ্লে রয়েছে। এটি একটি স্ন্যাপড্রাগন™ 6 জেন 1 চিপসেট, 32MP সোনি IMX 709 টেলিফোটো ক্যামেরা, 50MP সোনি IMX 882 মেন ক্যামেরা এবং 8MP আল্ট্রা ওয়াইড ক্যামেরা সহ একটি 67W সুপারVOOC চার্জের সাথে আসে যা একটি বিশাল 5000mAh ব্যাটারি এবংডলবি অ্যাটমসকে সাপোর্ট করে৷ রিয়েলমি 12 প্রো 5G দুটি রঙে, সাবমেরিন ব্লু এবং নেভিগেটর বেইজ এবং দুটি স্টোরেজ ভেরিয়েন্টে আসবে: 8 GB + 128 GB, যার দাম 25,999 টাকা এবং 8GB + 256GB, যার দাম 26,999 টাকা। 
29শে জানুয়ারী 2024, সন্ধ্যা 6টা থেকে realme.com এবং ফ্লিপকার্টে আর্লি অ্যাক্সেস সেল চলাকালীন ক্রেতারা রিয়েলমি 12 প্রো সিরিজ 5G-তে 2,000 টাকার ছাড় পেতে পারেন।
প্রি-বুকিং অফলাইন ক্রেতাদের জন্য 29 জানুয়ারী এবং অনলাইন ক্রেতাদের জন্য 30 জানুয়ারী থেকে শুরু হবে৷ 
real me 2.jpg
এছাড়াও, আর্লি অ্যাক্সেস, প্রি বুকিং এবং ফার্স্ট সেল-এ 1000 টাকার এক্সচেঞ্জ অফার রয়েছে।
প্রথম সেল শুরু হবে 6ই ফেব্রুয়ারি 2024, দুপুর 12টা থেকে। ব্যবহারকারীরা রিয়েলমি স্টোর, realme.com এবং ফ্লিপকার্ট থেকে ব্যাঙ্ক অফারে 2,000 টাকার ছাড় এবং 12 মাস পর্যন্ত নো কস্ট ইএমআই সহ রিয়েলমি 12 প্রো সিরিজ 5G পেতে পারেন।
এক্সপ্লোরার রেডের প্রথম সেল 9ই ফেব্রুয়ারি 2024, দুপুর 12টা থেকে realme.com, Flipkart.com এবং মেনলাইন স্টোরগুলোতে শুরু হবে
সবচেয়ে নির্ভরযোগ্য স্মার্টফোন পরিষেবা প্রদানকারী, রিয়েলমি, আজ তার রিয়েলমি 12 প্রো সিরিজ 5G লঞ্চ করার ঘোষণা করেছে, এটি তার প্রিমিয়াম নম্বর সিরিজের নতুন সংযোজন। রিয়েলমি 12 প্রো সিরিজ 5G -তে দুটি স্ট্যান্ডআউট স্মার্টফোন রয়েছে: রিয়েলমি 12 প্রো+ 5G এবং রিয়েলমি 12 প্রো 5G। দুটি নতুন সংযোজনই নেক্সট-জেন ইমেজিং স্মার্টফোন হিসাবে পজিশন পেয়েছে, যা একটি গুরুত্বপূর্ণ মাইলফলক ও যা রিয়েলমির 'মেক ইট রিয়েল' ব্র্যান্ডের স্পিরিট-এর সাথে সামঞ্জস্যপূর্ণ, এবং তরুণ ব্যবহারকারীদের মাথায় রেখে নির্মিত একটি সতেজ ব্র্যান্ডের পরিচয় বহন করে।
রিয়েলমি 12 প্রো+ 5G নেক্সট-জেনারেশন ইমেজিং টেকনোলজি নিয়ে এসেছে এবং ফুল-ফোকাল-লেংথ, লসলেস জুম ক্ষমতা এবং কোয়ালকমের সহযোগিতায় বিকশিত একটি প্রোপ্রাইটারী মাস্টারশট অ্যালগরিদমকে এনাবল করতে এতে অত্যাধুনিক পেরিস্কোপ টেলিফোটো টেকনোলজির মতো ফিচারও রয়েছে। রিয়েলমি 12 প্রো+ 5G হল রিয়েলমির লেটেস্ট প্রিমিয়াম স্মার্টফোন যা তরুণ ব্যবহারকারীদের জন্য ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফিকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। 
রিয়েলমি তার ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত ডিজাইন সহ ইনোভেটিভ টেকনোলজি নিয়ে আসার ক্ষেত্রে সর্বদা এগিয়ে থাকে। রিয়েলমি ডিজাইন স্টুডিও বিখ্যাত আন্তর্জাতিক বিলাসবহুল ঘড়ির ডিজাইন মাস্টার অলিভিয়ার সাভেও-এর সাথে সহযোগিতা করে একটি বিলাসবহুল ঘড়ি-অনুপ্রাণিত ডিজাইনের মাধ্যমে নতুন রিয়েলমি 12 প্রো সিরিজ 5G-কে প্রাণবন্ত করে তুলেছে। 
শুধু এই নয়; এই সিরিজের জন্য রিয়েলমি বিশেষভাবে পুরস্কার বিজয়ী সিনেমা থেকে অনুপ্রাণিত তিনটি ক্যামেরা ফিল্টার কিউরেট করতে সেরা সিনেমাটোগ্রাফির জন্য অস্কার বিজয়ী ক্লাউডিও মিরান্ডা-র সাথেও সহযোগিতা করেছে। এই ফিল্টারগুলো হল জার্নি ফিল্টার - "লাইফ অফ পাই" ইন্সপিরেশন, দ্য মেমরি ফিল্টার - "দ্য কিউরিয়াস কেস অফ বেঞ্জামিন বাটন" স্টাইলিয়া এবং ম্যাভেরিক ফিল্টার - "টপ গান: ম্যাভেরিক" ইনফ্লুয়েন্স। 
এই লঞ্চ সম্পর্কে রিয়েলমির মুখপাত্র বলেন, "রিয়েলমি 12 প্রো সিরিজ 5G সত্যিই তার প্রতিযোগিদের থেকে একধাপ ঊর্ধ্বে। এটি ব্যবহারকারীদের একটি ভ্যালু-ড্রিভেন প্রিমিয়াম প্রোডাক্ট সরবরাহ করার প্রতি আমাদের প্রতিশ্রুতির উদাহরণ। আপনি এতে পেরিস্কোপ টেলিফোটো টেকনোলজি এবং উদ্ভাবনী মাস্টারশট অ্যালগরিদম দেখতে পাবেন, যা কোয়ালকমের সহযোগিতায় তৈরি করা হয়েছে, ও এটি মোবাইল ইমেজিংকে এক অন্য মাত্রায় নিয়ে যায়। শুধু তাই নয়! রিয়েলমি 12 প্রো সিরিজ 5G হল একটি পাওয়ার হাউস যা আমাদের ব্যবহারকারীদের ক্রমবর্ধমান নতুন-নতুন চাহিদা এবং প্রত্যাশাকে পূরণ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি শুধুমাত্র ফটোগ্রাফির মধ্যেই সীমাবদ্ধ নয় এর সাথে প্রিমিয়াম ডিজাইন এবং দুর্দান্ত পারফর্মেন্স নিয়েও গর্বিত। বিলাসবহুল ঘড়ির ডিজাইনের জন্য অলিভিয়ার সাভেওর সাথে আমাদের সহযোগিতা হল একটি সুন্দর ও প্রিমিয়াম ব্যবহারকারী অভিজ্ঞতা দেওয়ার আমাদের প্রতিশ্রুতির প্রমাণ। আমরা বিশ্বাস করি যে এই সমস্ত ফিচারগুলো নিয়ে, এই সিরিজটি স্মার্টফোন শিল্পে নতুন মান স্থাপন করতে সক্ষম হবে।"
 সৌরভ অরোরা, মোবাইল, কম্পিউট এবং এক্সআর, বিজনেস ডেভেলপমেন্ট, কোয়ালকম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড, এই লঞ্চ সম্পর্কে বলেছেন, "স্ন্যাপড্রাগন 7s জেন 2 দ্বারা চালিত রিয়েলমি 12 প্রো সিরিজ 5G একটি প্রিমিয়াম অভিজ্ঞতা প্রদানের ক্ষেত্রে আমাদের পার্টনারদের সাথে কাজ করার প্রতি আমাদের প্রতিশ্রুতিকে বোঝায়৷ আপনার আগ্রহ ফটোগ্রাফি, গেমিং, মিউজিক বা শুধুমাত্র আপনার প্রোডাক্টিভিটি বৃদ্ধি, যাই হোক না কেন, এই ডিভাইসগুলো বেস্ট-ইন-ক্লাস এবং পারফর্মেন্স সহ প্রতিটি প্রয়োজন মেটানোর জন্য ডিজাইন করা হয়েছে৷ এর ইন্টিগ্রেটেড AI ইঞ্জিনের সাথে, আমাদের স্ন্যাপড্রাগন প্ল্যাটফর্ম আপনাকে আরও ভালো অভিজ্ঞতা এবং পারফর্মেন্স দেবে এবং আপনি উন্নত 5G এবং ওয়াই-ফাই স্পিডও উপভোগ করতে পারেন৷"
সমীর শেঠ, ডিরেক্টর, মার্কেটিং – ইন্ডিয়া, ডলবি ল্যাবরেটরিজ, এই লঞ্চ সম্পর্কে বলেছেন, "আমরা রিয়েলমি 12 প্রো সিরিজ 5G লঞ্চের মাধ্যমে আরও বেশি ভারতীয় গ্রাহকদের ডলবি অ্যাটমসের অসাধারণ সাউন্ডকে অনুভব করার সুযোগ দেওয়ার জন্য রিয়েলমির সাথে সহযোগিতা করতে আগ্রহী। গ্রাহকরা এখন সমৃদ্ধ, মাল্টিডিমেনশনাল সাউন্ড উপভোগ করতে সক্ষম হবেন যা তাদের এন্টারটেনমেন্ট কন্টেন্টকে আরও বেশি গভীরতা, স্বচ্ছতা এবং ডিটেল দেবে।"
রিয়েলমি 12 প্রো+ 5G-র প্রধান ফিচার
রিয়েলমির লেটেস্ট ফ্ল্যাগশিপ, রিয়েলমি 12 প্রো+ 5G প্রো স্মার্টফোন ফটোগ্রাফারদের জন্য ফটোগ্রাফিকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়। এটিতে একটি 64MP পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা, 50MP সোনি IMX 809 মেন ক্যামেরা, 8MP আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং 3X অপটিক্যাল জুমসম্পন্ন একটি OV64B ক্যামেরা সেন্সর সহ একটি 32MP সোনি সেলফি ক্যামেরা এবং 6X ইন-সেন্সর জুম রয়েছে। এছাড়াও এটি ক্লাসের সবচেয়ে বড় পেরিস্কোপ টেলিফোটো লেন্স সহ আসে। এটি রিয়েলমির ফ্ল্যাগশিপ ফটোগ্রাফি জার্নিতে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক, যা উন্নত ফটোগ্রাফিকে আরও অ্যাক্সেসযোগ্য করে তোলে এবং তরুণ ব্যবহারকারীদেরকে একটি অবিশ্বাস্য প্রাইস পয়েন্টে সিনেম্যাটিক ভিউ ক্যাপচার করতে সক্ষম করে৷
সেগমেন্টের সেরা পেরিস্কোপ টেলিফটো লেন্স
রিয়েলমির লেটেস্ট ফ্ল্যাগশিপ, রিয়েলমি 12 প্রো+ 5G, স্মার্টফোনের জন্য ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফিকে সম্পূর্ণ এক নতুন স্তরে নিয়ে যায়। এটিতে 3X অপটিক্যাল জুম এবং 6X ইন-সেন্সর জুম সহ OV64B সেন্সর রয়েছে, যা এটিকে অবিশ্বাস্য দামে এই মার্কেটের সেরা পেরিস্কোপ টেলিফোটো লেন্স বানিয়েছে। এটি রিয়েলমির ফ্ল্যাগশিপ ফটোগ্রাফি জার্নির একটি গুরুত্বপূর্ণ মাইলফলক, যা উন্নত ফটোগ্রাফিকে আরও অ্যাক্সেসযোগ্য করে তোলে এবং তরুণ ব্যবহারকারীদের দারুন সিনেম্যাটিক ভিউ ক্যাপচার করতে সক্ষম করে৷
বিলাসবহুল ঘড়ির দ্বারা অনুপ্রাণিত ডিজাইন
অলিভিয়ার সাভেও, বিখ্যাত আন্তর্জাতিক বিলাসবহুল ঘড়ির ডিজাইন মাস্টার, যিনি প্রধান সুইস ঘড়ি ব্র্যান্ড, রজার ডলবি, পিয়াগেট, ব্রিটলিং, রোলেক্স এবং কুয়েন্টিনের সাথে সহযোগিতার জন্য বিখ্যাত, প্রিমিয়াম ঘড়ির এলিমেন্টের সাথে নতুন রিয়েলমি 12 প্রো+ 5G এর ডিজাইনকে সংযোজন করতে রিয়েলমির সাথে সহযোগিতা করেছেন। রিয়েলমি এবং অলিভিয়ের সাভেও একত্রিত হয়ে ঘড়ির মধ্যে পাওয়া বিলাসবহুল এলিমেন্ট থেকে অনুপ্রেরণা নিয়েছেন ও রিয়েলমি 12 প্রো সিরিজের ডিজাইনে সেগুলোকে ডিকনস্ট্রাকশন এবং অন্তর্ভুক্ত করে, মোবাইল ফোনটিকে এক বিলাসবহুল পর্যায়ে নিয়ে গেছেন।
120 Hz কার্ভড ভিশন ডিসপ্লে
রিয়েলমি 12 প্রো+ 5G-তে একটি দুর্দান্ত 120Hz কার্ভড ভিশন ডিসপ্লে রয়েছে, যা একটি চমৎকার ভিউইং এক্সপিরিয়েন্স প্রদান করে। ডিসপ্লেতে 2412 x 1080 FHD+ রেজোলিউশন সহ একটি 6.7-ইঞ্চি OLED প্যানেল, 1.07 বিলিয়ন কালার, একটি 100% P3 কালার গামাট, 240Hz এর একটি টাচ স্যাম্পলিং রেট এবং 2000Hz পর্যন্ত ইন্সট্যান্টেনিয়াস স্যাম্পলিং রেট রয়েছে। এটির গ্লোবাল ম্যাক্সিমাম ব্রাইটনেস 800 নিট এবং লোকাল পিক ব্রাইটনেস 950 নিট। ডিসপ্লেটি 0.55 মিমি সেকেন্ডারি টেম্পারড হাই-স্ট্রেন্থ গ্লাস দ্বারা আবৃত, যা ব্যবহারকারীদের উপভোগ করার জন্য এটি একটি সস্তা প্রিমিয়ার কার্ভড স্ক্রিন দেয়। এই অসাধারণ অভিজ্ঞতাকে সম্পূর্ণ করতে, ডিভাইসটিতে একটি অতুলনীয় অডিও অভিজ্ঞতার জন্য শ্বাসরুদ্ধকর ডলবি অ্যাটমস সাউন্ড রয়েছে যা আপনি আপনার চারপাশে অনুভব করতে পারেন। ডলবি অ্যাটমস-এর সাথে, আপনার প্রিয় কনটেন্ট আরও গভীরতা, স্বচ্ছতা এবং ডিটেলের সাথে প্রাণবন্ত হয়ে ওঠে যা আগে কখনও হয়নি।
স্ন্যাপড্রাগন 7s জেন 2 মোবাইল প্ল্যাটফর্ম
রিয়েলমি 12 প্রো+ 5G 4nm প্রোসেস ব্যবহার করে তৈরি করা হয়েছে এবং উন্নত কোয়ালকম® ক্রিয়ো™ CPU ও কোয়ালকম® অ্যাড্রেনো™ GPU -র দ্বারা সাপোর্টেড। উন্নত ফটোগ্রাফি, স্মুথ মাল্টিটাস্কিং এবং গেমের জন্য এতে ডেডিকেটেড কোয়ালকম® AI ইঞ্জিন দ্বারা চালিত অসাধারণ এনার্জি এফিসিয়েন্সি রয়েছে এবং কোয়ালকম® কুইক চার্জ™ 4+ টেকনোলজির মাধ্যমে এটি ফাস্ট রিচার্জকেও সাপোর্ট করে। এটি একটি 8-কোর 64-বিট আর্কিটেকচার ব্যবহার করে, যার মধ্যে রয়েছে 2.4GHz -এ চলমান 4টি আর্ম কর্টেক্স-A78 কোর এবং 1.95GHz এ চলমান 4টি আর্ম কর্টেক্স-A55 কোর যা ব্যতিক্রমী পারফর্মেন্স দেয়। অ্যাড্রেনো GPU 940MHz -এ কাজ করে এবং গ্রাফিক্স ক্ষমতাকে উন্নত করে। উন্নত CPU প্রো আউটপুটে উল্লেখযোগ্য 20% বৃদ্ধি প্রদান করে ও রিয়েলমি 11 প্রো+ 5G -র তুলনায় আঁতুতু বেঞ্চমার্ককে 170000 থেকে 210000 -এ নিয়ে যায়। একইভাবে, GPU, GFX 1080P ম্যানহাটান ES3.0 অফস্ক্রিন, পারফর্মেন্স 9% বৃদ্ধি করে, ফ্রেম রেট 67 থেকে 73 পর্যন্ত নিয়ে যায় এবং 11 প্রো+ 5G এর তুলনায় উন্নত গ্রাফিক্স ক্ষমতা প্রদর্শন করে। এছাড়াও, 4G ইন্টারনেট অ্যাক্সেস থাকার জন্য ফোন কলের সময়, আপনি কখনই সিগন্যাল ছাড়া আটকা পড়বেন না।
বিশাল 5000mAh ব্যাটারি এবং 67W সুপারVOOC চার্জ
হাই-ক্যাপাসিটি 5000mAh ব্যাটারির সাথে, ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনটি 19 মিনিটের মধ্যে 50% পর্যন্ত চার্জ করতে পারে। এই কম্বিনেশনটি ন্যূনতম ওয়েটিং টাইম এবং ফাস্ট চার্জিং স্পিড অফার করে, যার ফলে গ্রাহকরা প্রতিদিন তাদের ডিভাইসের ক্ষমতাকে সম্পূর্ণরূপে ব্যবহার করতে পারবেন।
রিয়েলমি UI 5.0
রিয়েলমি 12 প্রো+ 5G অ্যান্ড্রয়েড 14-এর উপর ভিত্তি করে নির্মিত নতুন রিয়েলমি UI 5.0 সহ আসে, যা ব্যবহারকারীদের আরও স্মার্ট এবং আরও উন্নত অভিজ্ঞতা উপভোগ করতে দেয়।
রিয়েলমি 12 প্রো + 5G তিনটি অত্যাশ্চর্য রঙে আসে: সাবিমেরিন ব্লু প্রশান্ত কমনীয়তাকে প্রতিফলিত করে, নেভিগেটর বেইজ রিফাইনমেন্ট দেয় এবং এক্সক্লুসিভ এক্সপ্লোরার রেড একটি প্রাণবন্ত স্পর্শ যোগ করে, যা শুধুমাত্র ভারতেই উপলব্ধ। এই রংগুলো মর্যাদাপূর্ণ বিলাসবহুল ঘড়ির সিরিজ থেকে অনুপ্রাণিত।
রিয়েলমি 12 প্রো 5G-র প্রধান ফিচার
রিয়েলমি 12 প্রো 5G-তে একটি উন্নত 50MP টেলিফটো পোর্ট্রেট ক্যামেরা রয়েছে যা দুর্দান্ত, ত্রুটিহীন ফটোগ্রাফির জন্য একটি সোনি IMX 709 সেন্সরের সাথে যুক্ত। ফোনটিতে একটি 50MP সোনি IMX 882 মেন ক্যামেরা, একটি 8MP আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং একটি 16MP সেলফি ক্যামেরা রয়েছে৷ অত্যাধুনিক ইমেজ টেকনোলজিকে সোনির IMX882 OIS ক্যামেরা সেন্সরের দ্বারা এনাবল করা হয়েছে যা ফ্ল্যাগশিপ অমনিফোকাল মাস্টারশট অ্যালগরিদমের সাথে যুক্ত। এর ফলে ব্যবহারকারীরা দিনের বেলা এবং কম-আলো উভয় পরিস্থিতিতে সিনেমাটিক পোর্ট্রেট এবং অসাধারণ ফটো ক্যাপচার করার জন্য প্রয়োজনীয় সমস্ত টুল পান। 
নিজের ক্লাসের সেরা টেলিফটো লেন্স
50 MP টেলিফোটো পোর্ট্রেট ক্যামেরা একটি 1/2.74" সেন্সর, 2X অপটিক্যাল জুম, এবং 4X লসলেস জুম, ও একাহার ফ্ল্যাগশিপ অমনিফোকাল মাস্টারশট অ্যালগরিদমের কম্বিনেশনে সবচেয়ে বড় টেলিফোটো লেন্সের সাথে আসে, যা এটিকে চমৎকার প্রাইস পয়েন্টে এই সেগমেন্টের সেরা টেলিফোটো লেন্স করে তোলে। 26mm এর মতো ফোকাল লেংথ এবং f/1.8 অ্যাপারচার সহ, এই লেন্সটি দিনের বেলা এবং কম-আলো উভয় পরিস্থিতিতেই ওয়াইড-এঙ্গেল শট তোলার জন্য দুর্দান্ত। ওয়াইড অ্যাপারচারের জন্য যথেষ্ট আলো পাওয়া যায়। ইনগ্রেস, ইমেজের স্বচ্ছতাকে উন্নত করে। এটি রিয়েলমির ফ্ল্যাগশিপ ফটোগ্রাফি জার্নির একটি গুরুত্বপূর্ণ মাইলফলক, যা উন্নত ফটোগ্রাফিকে আরও অ্যাক্সেসযোগ্য করে তোলে এবং তরুণ ব্যবহারকারীদের দারুন সিনেম্যাটিক ভিউ ক্যাপচার করতে সক্ষম করে৷
অসাধারণ ডিজাইন 
স্মার্টফোনের ডিজাইনটি বিলাসবহুল ঘড়ি দ্বারা অনুপ্রাণিত এবং এটি একটি ভেগান লেদার ফিনিশের সাথে আসে যা রিয়েলমি ডিজাইন স্টুডিওর দ্বারা সুপরিচিত আন্তর্জাতিক বিলাসবহুল ঘড়ি ডিজাইন মাস্টার অলিভিয়ার সাভেওর সহযোগিতায় ডিজাইন করা হয়েছে। সাভেওর রোলেক্স, রজার ডলবি, পিয়াগেট, ব্রিটলিং, এবং কুয়েন্টিন-এর মতো বিখ্যাত সুইস ঘড়ি ব্র্যান্ডগুলোর সাথে সহযোগিতার জন্য পরিচিত।
বিশাল 5000mAh ব্যাটারি এবং 67W সুপারVOOC চার্জ
রিয়েলমি 12 প্রো 5G 67W সুপারVOOC চার্জ এবং একটি বিশাল 5000mAh ব্যাটারির সাথে আসে যা ব্যবহারকারীদের দীর্ঘস্থায়ী পাওয়ার দেয়। স্মার্টফোনটি স্পোর্টস 2:1 ডুয়াল চার্জ পাম্প টেকনোলজির সাথে আসে যা 19 মিনিটের মধ্যে ব্যাটারি 1 থেকে 50% পর্যন্ত চার্জ করতে পারে।
সেরা ভিউইং এক্সপিরিয়েন্সের জন্য 120Hz কার্ভড ভিশন ডিসপ্লে
রিয়েলমি 12 প্রো 5G-তে একটি অত্যাশ্চর্য 120Hz কার্ভড ভিশন ডিসপ্লে রয়েছে যা একটি চমৎকার ভিউইং এক্সপিরিয়েন্স দেয়। ডিসপ্লেতে 2412 x 1080 FHD+ রেজোলিউশন সহ একটি 6.7-ইঞ্চি OLED প্যানেল, 1.07 বিলিয়ন কালার, একটি 100% P3 কালার গামাট, 240Hz এর একটি টাচ স্যাম্পলিং রেট এবং 2000Hz পর্যন্ত একটি ইন্সট্যান্টেনিয়াস স্যাম্পলিং রেট রয়েছে। এটির গ্লোবাল ম্যাক্সিমাম ব্রাইটনেস 800 নিট এবং লোকাল পিক ব্রাইটনেস 950 নিট। ডিসপ্লেটি 0.55 মিমি সেকেন্ডারি টেম্পারড হাই-স্ট্রেন্থ গ্লাস দ্বারা আবৃত, যা ব্যবহারকারীদের উপভোগ করার জন্য এটি একটি সস্তা প্রিমিয়ার কার্ভড স্ক্রিন দেয়।
কোয়ালকম স্ন্যাপড্রাগন 6 জেন 1
4nm প্রোসেসে নির্মিত 64-বিট অক্টা-কোর প্রোসেসর, ম্যাক্সিমাম এনার্জি এফিসিয়েন্সি সুনিশ্চিত করতে 2.2GHz -এ চলমান 4টি আর্ম কর্টেক্স-A78 কোর এবং 1.8GHz এ চলমান 4টি আর্ম কর্টেক্স-A55 কোর সহ আসে যা ব্যতিক্রমী পারফর্মেন্স দেয়। কোয়ালকম অ্যাড্রেনো GPU এবং কোয়ালকম ক্রিয়ো CPU সহ এই প্রাইস রেঞ্জের এই অভিনব 4nm আর্কিটেকচার, ব্যাটারির আয়ু কম না করেই কম্পিউটিং শক্তিকে ব্যাপকভাবে বৃদ্ধি করে। অ্যাড্রেনো GPU গ্রাফিক্স পারফর্মেন্সকে উল্লেখযোগ্যভাবে উন্নত করে, এবং স্পিড ও এফিসিয়েন্সির একটি নতুন বেঞ্চমার্ক স্থাপন করে। পারফর্মেন্সটি স্মুথ রানিং এবং গেমিং ও মাল্টিমিডিয়ার জন্য একটি দুর্দান্ত ভিজ্যুয়াল এক্সপিরিয়েন্স প্রদান করতে পারে। রিয়েলমি 12 প্রো 5G -র অবিশ্বাস্য আঁতুতু বেঞ্চমার্ক স্কোর রয়েছে 590,000, যা এর পূর্বসূরি রিয়েলমি 11 প্রো 5G -র তুলনায় 17% উন্নত পারফর্মেন্স দেয়। এই স্কোরটি ডিভাইসের উন্নত প্রোসেসিং ক্ষমতা এবং দক্ষতাকে বোঝায়, এটি নির্দেশ করে যে রিয়েলমি 12 প্রো 5G একটি পাওয়ার হাউস যা ত্রুটিহীন পারফর্মেন্স প্রদান করতে সক্ষম। এর 7th জেন কোয়ালকম AI ইঞ্জিন ক্যামেরা, অডিও এবং প্রোডাক্টিভিটির অন-ডিভাইস এক্টিভিটির ক্ষেত্রে ইন্টেলিজেন্স যোগ করে। 4th জেন স্ন্যাপড্রাগন X62 5G মডেম-RF সিস্টেম এবং কোয়ালকম® ফাস্টকানেক্ট™ 6700 মোবাইল কানেক্টিভিটি সিস্টেম আরও ভাল 5G কানেক্টিভিটির জন্য রেকর্ড স্পিড, কভারেজ এবং ব্যান্ডউইথ সহ আসে৷ কোয়ালকম স্পেক্ট্রা™ ট্রিপল ISP এই সিরিজের নতুন সমস্ত ক্যামেরা সংক্রান্ত সম্ভাবনার সূচনা করে, যার মধ্যে 200 MP পর্যন্ত ফটো এবং কম্পিউটেশনাল HDR ভিডিও ক্যাপচারও রয়েছে। এছাড়াও, এআই ডি-নয়েজিং (AIDE) হল একটি নিউরাল নেটওয়ার্ক যা শার্প এবং পরিষ্কার ছবি দেওয়ার জন্য কম-আলোর ছবিতে নয়েজ রিমুভ করার জন্য ট্রেন্ড।
রিয়েলমি UI 5.0
রিয়েলমি 12 প্রো 5G অ্যান্ড্রয়েড 14-এর উপর ভিত্তি করে নির্মিত নতুন রিয়েলমি UI 5.0 সহ আসে, যা ব্যবহারকারীদের আরও স্মার্ট এবং আরও উন্নত অভিজ্ঞতা উপভোগ করতে দেয়।
রিয়েলমি সম্পর্কে
রিয়েলমি এমন একটি টেকনোলজি ব্র্যান্ড যা গ্লোবাল ইউজারদের জন্য উচ্চ মানের প্রোডাক্ট এবং সেরা অভিজ্ঞতা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। স্মার্টফোন শিল্পে সমৃদ্ধ অভিজ্ঞতাসম্পন্ন একটি তরুণ ও শক্তিশালী দলের দ্বারা এই ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে 4ই মে, 2018 তে প্রতিষ্ঠিত হয়েছিল। তরুণদের জন্য একটি স্মার্ট, কানেক্টেড এবং ট্রেন্ডি লাইফস্টাইল তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ, আমরা প্রতিটি প্রাইস সেগমেন্টে অত্যাধুনিক টেকনোলজি সম্পন্ন সেরা প্রোডাক্ট সরবরাহ করি ও বর্তমানে ভারতে আমাদের 70+ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।
IDC Q2 2022 রিপোর্ট অনুযায়ী, রিয়েলমি দ্বিতীয়বার দ্বিতীয় স্লটে আরোহণ করেছে, 2022 সালে 24% -এর একটি জোরালো YoY বৃদ্ধির সাথে (টপ পাঁচটি ব্র্যান্ডের মধ্যে সর্বোচ্চ)। এটি অনলাইন চ্যানেলে 23% শেয়ারের সাথে তার দ্বিতীয় অবস্থানকে ধরে রেখেছে। কাউন্টারপয়েন্ট, একটি বিখ্যাত বাজার গবেষণা সংস্থার রিপোর্ট অনুসারে রিয়েলমি 2023 সালের দ্বিতীয় ত্রৈমাসিকে 51% এর একটি বিস্ময়কর QoQ বৃদ্ধি অর্জন করেছে। এছাড়াও, রিয়েলমি 2023 সালের দ্বিতীয় কোয়ার্টারে IDC-র র্যাঙ্কিং অনুযায়ী টপ10 স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে 3 নং স্থান অর্জন করেছে। 
রিয়েলমি "স্পায়ার স্ট্র্যাটেজি" অ্যাপোচ নামে একটি নতুন প্রোডাক্ট মিক্স স্ট্র্যাটেজি চালু করেছে, যেখানে প্রতিটি প্রোডাক্ট সিরিজে একটি যুগান্তকারী টেকনোলজি রয়েছে যা আমাদের শক্তিশালী প্রোডাক্ট লাইনের শীর্ষস্থানীয়। এতে সমস্ত প্রোডাক্টের জন্য দারুন ডিজাইন, পারফর্মেন্স এবং সামগ্রিক ইউজার এক্সপিরিয়েন্সকে অগ্রাধিকার দেওয়াও অন্তর্ভুক্ত।
রিয়েলমি একটি নতুন মার্কেটিং স্ট্র্যাটেজিও ইমপ্লিমেন্ট করেছে যা মার্কেটিং, ইকমার্স, এবং একটি সহজ ও উন্নত স্ট্র্যাটেজি নিয়ে গঠিত। মার্কেটিং স্ট্র্যাটেজি কাল্টিভেট করার সাথে, রিয়েলমি তাদের অভিজ্ঞতাকে কাজে লাগাতে এবং ব্যবহারকারীদের জন্য এক্সপিরিয়েন্সকে আরও পার্সোনালাইজ্ড করার জন্য লোকাল টিম তৈরি করছে। ই-কমার্সের পরিপ্রেক্ষিতে, রিয়েলমি বর্তমান অনলাইন পার্টনারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে এবং বিভিন্ন অঞ্চল জুড়ে ব্যবসাকে আরও প্রসারিত করার জন্য শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্মের সাথে আরও যুক্ত হয়ে কাজ করে চলেছে। এছাড়াও, উন্নত স্ট্র্যাটেজি GT সিরিজের সাথে প্রযুক্তির ভবিষ্যত অন্বেষণের উপর ফোকাস করে, যা একটি লিপ-ফরোয়ার্ড পারফর্মেন্স ফ্ল্যাগশিপ সিরিজ, অপরদিকে নম্বর সিরিজটি লিপ-ফরোয়ার্ড ইমেজিং এবং কী লিপ-ফরোয়ার্ড ইননোভেশনের সাথে আসে, যা গ্রাহকদের কাছে আরও বেশি অ্যাক্সেসযোগ্য হয়ে ওঠে। 
আরো তথ্য জানার জন্য ভিজিট করুন www.realme.com/in/   
কোয়ালকম, স্ন্যাপড্রাগন, ফাস্টকানেক্ট, কুইকচার্জ, কোয়ালকম স্পেক্ট্রা, ক্রিয়ো এবং অ্যাড্রেনো হল কোয়ালকম ইনকর্পোরেটেড এর ট্রেডমার্ক বা রেজিস্টার্ড ট্রেডমার্ক।
স্ন্যাপড্রাগন এবং কোয়ালকম ব্র্যান্ডের প্রোডাক্টগুলো হল কোয়ালকম টেকনোলজিস, ইনকর্পোরেটেড এবং/অথবা এর সহযোগী সংস্থাগুলোর প্রোডাক্ট৷