বিশ্বকর্মা পুজোয় ভাসবে বাংলা! চমকে দেওয়া আপডেট

এবার বিশ্বকর্মা পুজোয় কেমন থাকবে গোটা বাংলার আবহাওয়া? ঘুড়ি ওড়ানো কি মাটি হতে চলেছে? রইল সেই আপডেট। পড়ে দেখুন এখানে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
rainfallls.jpg

নিজস্ব সংবাদদাতা: আগামী সোমবার  অর্থাৎ ১৮ সেপ্টেম্বর হবে এই বছরের বিশ্বকর্মা পুজো। এই দিনটাই যেন প্রতি বছর আনুষ্ঠানিকভাবে দুর্গাপুজোর সূচনা করে দেয়। দোকানে-দোকানে পুজো হয়। আর বাকিদের মনে তখন পুজোর রং লেগে যায়। সেদিন কেমন আবহাওয়া থাকবে এটা জানতে চায় সবাই। বিশ্বকর্মা পুজোয় দক্ষিণবঙ্গের কোনও জেলায় ভারী বৃষ্টিহবে না বলেই জানা গেছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

বিশ্বকর্মা পুজোয় উত্তরবঙ্গে কেমন থাকবে আবহাওয়া? রইল সেই আপডেট। জানা গেছে যে সেদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে একেবারে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা বৃষ্টি হতে পারে বলেই জানা গেছে। কেমন গরম থাকবে? আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার কোনও হেরফের হওয়ার সম্ভাবনা নেই। পরবর্তী দু'দিনে দুই থেকে তিন ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা। মঙ্গলবার এবং বুধবার আবার দুই থেকে তিন ডিগ্রি কমে যেতে পারে গরম। অন্যদিকে, আগামী পাঁচদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার তেমন হেরফের হবে না বলেও জানা গেছে।

কলকাতায় কেমন আবহাওয়া থাকবে বিশ্বকর্মা পুজোয়? হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে যে বিশ্বকর্মা পুজোর দিন কলকাতায় ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানা গেছে।