হঠাৎ ভয়াবহ হামলা-বন্দুকধারীর গুলিতে সব শেষ! চিৎকার-নিহত পুলিশ কর্মকর্তা, আহত ১০

ইসরায়েলে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ক্লম্ন

নিজস্ব সংবাদদাতাঃ রবিবার অর্থাৎ আজ জানা গিয়েছে, বেরশেবার কেন্দ্রীয় বাস স্টেশনে সন্ত্রাসীদের গুলিতে সীমান্ত পুলিশের এক কর্মকর্তা নিহত ও ১০ জন আহত হয়েছেন। নিহত সার্জেন্ট শিরা সুসলিক (১৯) বেরশেবার বর্ডার পুলিশ অফিসার। গুরুতর আহত হওয়ার পর নির্যাতিতা মারা গেছেন।

আইডিএফ সৈন্যদের গুলিতে ঘটনাস্থলে নিহত হামলাকারীর নাম আহমাদ আল-উকবি (২৯), হুরার নিকটবর্তী উকবির অস্বীকৃত বেদুইন গ্রামের একজন ইসরায়েলি নাগরিক। তার আগে থেকেই তার অপরাধের রেকর্ড ছিল।

কর্তৃপক্ষ হামলার প্রকৃতি তদন্ত করছে, যা ছুরিকাঘাত এবং বন্দুক উভয়ই জড়িত বলে মনে হচ্ছে।

ম্যাগেন ডেভিড অ্যাডম অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, হামলায় ১০ জন আহত হয়েছেন এবং তাদের চিকিৎসার জন্য সোরোকা মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে, এদের মধ্যে গুরুতর অবস্থায় এক নারী ও চারজনের অবস্থা মাঝারি। আরও পাঁচজনকে কাচের টুকরো বা ভোঁতা আঘাতের কারণে 'ভাল অবস্থায়' তালিকাভুক্ত করা হয়েছে, অন্য তিনজনকে তীব্র উদ্বেগের জন্য চিকিত্সা করা হয়েছে, এমডিএ জানিয়েছে।

জানা গিয়েছে, আল-উকবি মুহানাদ আলুকাবির সাথে সম্পর্কিত, যিনি ২০১৫ সালের অক্টোবরে একই বাস স্টেশনে গুলি চালানোর জন্য দায়ী ছিলেন। আগের ওই ঘটনায় এক সেনা নিহত হয় এবং ইরিত্রিয়ার এক নাগরিককে ভুল করে হামলাকারী হিসেবে চিহ্নিত করার পর নিরাপত্তা বাহিনী তাকে গুলি করে।

প্রসঙ্গত, ৭ অক্টোবর ইসরায়েলের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার বার্ষিকী এবং জাফায় হেবরনের দুই ফিলিস্তিনি সন্ত্রাসী একটি লাইট রেল স্টপে গুলি চালিয়ে সাতজনকে হত্যা করার কয়েকদিন পর রবিবারের হামলাটি ঘটে।