২১ দিনের প্রতিবাদী ভাষণের পালটা ৩ মিনিট! দিলেন প্রধানমন্ত্রী

গতকাল মোদির ভাষণের সময় ছিল প্রায় ১ ঘন্টা ৪৫ মিনিট। সেখানে মণিপুর প্রসঙ্গে কথা বলেন মাত্র ৩ মিনিট। যা নিয়ে শুরু হয়েছে নতুন চর্চা।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
modi mani.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: গতকাল সংসদে অনাস্থা প্রস্তাবের বিরুদ্ধে জবাবী ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিরোধীদের করা প্রত্যেকটি আক্রমণের জবাব দেন তিনি। সংসদ কক্ষ জুড়ে তখন শুধুই সমর্থনের আওয়াজ বিজেপি সমর্থিত সাংসদদের। মোদির কথায়, তখন ‘বিজেপি বিরোধী সাংসদদের নো-বলের পালটা মাত দিচ্ছিলেন মোদি ছক্কা মেরে’। তবে মোদির এই আক্রমণকে একদমই পাত্তা দিচ্ছেন না বিরোধীরা।

এদিন আরজেডি সাংসদ মনোজ ঝা জানান, “শান্তি ও প্রতিশ্রুতির জন্য আবেদন করা হয়েছিল। প্রধানমন্ত্রীর কাছ থেকে ন্যায়বিচার আসা করেছিলাম, কিন্তু তিনি তেমনটা কিছুই করেননি। তিনি তাঁর ভাষণের প্রায় ১ ঘন্টা ৪৫ মিনিট পরে, মণিপুর প্রসঙ্গে কথা বলেন তাও আবার আড়াই বা ৩ মিনিটের জন্যে। তিনি সংসদের বাইরে ৩০ সেকেন্ড ধরে বক্তৃতা করেছিলেন...তিনি বক্তৃতাটি ব্যবহার করেছিলেন উপহাস করতে, কৌতুক করতে, কটূক্তি করতে, কিন্তু গতকাল তার জন্য একটি দিন ছিল না। এটা একটি ট্র্যাজেডি। মানবতার বিরুদ্ধে অপরাধ হয়েছে। আর তাতে যুক্ত রয়েছে তাঁর নাম”।