নির্মূল করা হল রিয়াসি সন্ত্রাসবাদী হামলার মূল মাস্টারমাইন্ডকে!

জম্মু ও কাশ্মীরে রিয়াসি সন্ত্রাসবাদী হামলার মূল মাস্টারমাইন্ড-এর সম্পর্কে প্রকাশ্যে এলো বিস্ফোরক তথ্য!

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update
xzcfghjk,

নিজস্ব সংবাদদাতা: পাকিস্তানি সংবাদমাধ্যম এবং ইউটিউবারদের দাবি অনুযায়ী, জম্মু ও কাশ্মীরে রিয়াসি সন্ত্রাসবাদী হামলার মূল মাস্টারমাইন্ডকে পাকিস্তানের কিছু 'অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা' নির্মূল করে ফেলেছে। সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে, সাদা শার্ট পরা এক ব্যক্তি এবং কালো টি-শার্ট পরা আরও এক ব্যক্তি এই ভয়াবহ মামলার মাস্টারমাইন্ডকে নির্মূল করার বিষয়ে বিস্ফোরক বিবৃতি দিচ্ছেন। এই ভিডিও মারফত আরও জানা গেছে যে, এই মিশনে ৯ জন মানুষ নিহত হয়েছে এবং ৪০ জন মানুষ আহত হয়েছে। ১৬ সেকেন্ডের এই ভিডিও ক্লিপ প্রকাশ্যে আসার পরই নিমেষের মধ্যে তা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমের পাতায়। 

এছাড়াও, পাকিস্তানে টার্গেট কিলিং-এর সংখ্যা বেড়েই চলেছে। উল্লেখ্য, গত ১৪ এপ্রিল লাহোরে ভারতীয় নাগরিক সরবজিতের হত্যাকারী পাকিস্তানি আন্ডারওয়ার্ল্ড ডন আমির সরফরাজ ওরফে তাম্বাকে গুলি করে হত্যা করে অজ্ঞাতপরিচয় আততায়ীরা। পাকিস্তান এই মৃত্যুর জন্য ভারতকে দায়ী করেছে, তবে ভারত এই বহির্মুখী হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

Reasi bus attack: Bodies of four killed in J&K bus terror attack arrive in  Jaipur - The Hindu

এদিকে, জম্মু ও কাশ্মীরের রিয়াসির কান্দা এলাকায় একটি তীর্থযাত্রীদের বাসে সাম্প্রতিক সন্ত্রাসবাদীদের হামলার ঘটনায় প্রায় ৫০ জনকে আটক করা হয়েছে। ৯ জুন এই হামলা করা হয়েছিল। এই হামলায় সন্ত্রাসীবাদীরা একটি বাসে গুলি চালায়, তারপরে এটি একটি গিরিখাতে পড়ে যায়, যার ফলে এই ঘটনায় ৯ জন মারা যায় এবং ৪০ জনেরও বেশি আহত হয়। 

Reasi terror attack: NIA begins investigation into terrorists' attack on  pilgrim bus in Jammu and Kashmir - The Hindu BusinessLine

রিয়াসির সিনিয়র পুলিশ সুপার মোহিতা শর্মা জানিয়েছেন যে কান্দা এরিয়া থানার নেতৃত্বে চুলচেরা তদন্তের পর এই ঘটনায় ৫০ জনকে আটক করা হয়েছে। তিনি বলেছেন, "এই ঘটনায় উল্লেখযোগ্য সূত্র পাওয়া গেছে, যা হামলার পরিকল্পনায় জড়িতদের শনাক্ত করতে ও আটক করতে সহায়তা করেছে। আরও প্রমাণ জোগাড় করতে এবং লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করতে আরনাস ও মাহোরের প্রত্যন্ত অঞ্চলে তল্লাশি অভিযান বাড়ানো হয়েছে।"

এসএসপি রিয়াসি জনগণকে সতর্ক থাকার এবং যেকোনও সন্দেহজনক কার্যকলাপ নজরে এলে তা অবিলম্বে কর্তৃপক্ষকে জানানোর বার্তা দিয়েছেন। তিনি আরও নিশ্চিত করেছেন যে, "আইন প্রয়োগকারী সংস্থাগুলি অপরাধীদের বিচারের আওতায় আনতে এবং এলাকার সমস্ত বাসিন্দা এবং দর্শনার্থীদের সুরক্ষাকে নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।"

জম্মু ও কাশ্মীর অঞ্চলে রিয়াসি সন্ত্রাসবাদী হামলা, কাঠুয়া সন্ত্রাসবাদী হামলা এবং ডোডা সন্ত্রাসবাদী হামলার ফলে সহিংসতা বৃদ্ধি পেয়েছে । ৯ জুনের ওই ঘটনায় এক শিশুসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন ও ৪২ জন আহত হয়েছে।