হঠাৎ বদল, কোন থানার ওসি কোথায় গেলেন?

সামনেই লোকসভা। তার আগে এই বদলির নির্দেশে গুঞ্জন ছড়িয়েছে জোরালো ভাবেই।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
WhatsApp Image 2023-08-18 at 07.00.17.jpeg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসনিক খাতে বিরাট বদল। জেলার একাধিক থানার ওসি একসঙ্গে বদলির নির্দেশ দেওয়া হল জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে।

সামনেই লোকসভা। তার আগে এই বদলির নির্দেশে গুঞ্জন ছড়িয়েছে জেলায়। যদিও এর মধ্যে বেশ কয়েকটি থানায় যারা ওসি ছিলেন তারা বর্তমানে ব্যারাকপুরে ইন্সপেক্টর ট্রেনিংয়ে রয়েছেন। তাই থানা এলাকায় নতুন ওসি প্রয়োজন তার জন্যই জেলার পুলিশ সুপার ধৃতিমান সরকার এই বদলির নির্দেশিকা জারি করেছেন।

পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা থানার নতুন ওসি হলেন প্রনয় রায়, এর আগে চন্দ্রকোনা বীট হাউসের ওসি ছিলেন তিনি। অপরদিকে সবং থানার ওসি করা হল চঞ্চল সিংহকে। চঞ্চল সিংহ খরিদা ফাঁড়ির ইনচার্জ ছিলেন। অপরদিকে সবংয়ের ওসি সুব্রত বিশ্বাসকে পাঠানো হল চন্দ্রকোনা থানায়৷ কয়েকদিনের মধ্যে তাকেও ওসি করা হবে বলে সূত্রের খবর। সবংয়ে ২০২১ থেকে ওসি ছিলেন সুব্রত বিশ্বাস। শঙ্খ চ্যাটার্জিকে ঘাটালের ওসি করা হল। তিনি ছিলেন রামজীবনপুর ফাঁড়ির ইনচার্জ। চন্দ্রকোনা টাউনের মেজো বাবু রাজকুমার দাসকে রামজীবনপুর ফাঁড়ির ইনচার্জ করা হল।

WhatsApp Image 2023-08-18 at 07.01.25.jpeg

আনন্দপুর থানার ওসি সুজিত ঘোষকে ওসি করা হল বেলদা থানার। আর বেলদা থানার ওসি আসিফ সানিকে পাঠানো হল আনন্দপুর থানার ওসি হিসেবে। গড়বেতা থানার ওসি অঞ্চন তেওয়ারীকে পাঠানো হল নারায়নগড় থানায়। আর গড়বেতার ওসি হলেন কেশিয়াড়ী থানার মেজো বাবু প্রনব সেনাপতি। অপরদিকে এসআই প্রশান্ত সতপতিকে খরিদা ফাঁড়ির ইনচার্জ করা হল এবং এসআই দীনবন্ধু বেরাকে নিমপূরা ফাঁড়ির ইনচার্জ করা হল। এসআই প্রশান্ত কীর্তনিয়াকে কোতুয়ালি থানায় পোস্টিং করা হল।

বর্তমানে নারায়নগড়, ডেবরা, ঘাটালের ওসিরা ট্রেনিংয়ে যাওয়ায় তাদের জায়গায় নতুন ওসি দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব প্রত্যেক অফিসারকে চার্জ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।