রতন টাটার শেষকৃত্য: ওরলি শ্মশানে মৃতদেহ...! ভাইরাল ভিডিও

প্রবীণ শিল্পপতি রতন টাটার শেষকৃত্যের জন্য ওরলি শ্মশানে তাঁর মরদেহ আনা হয়েছে।

author-image
Aniruddha Chakraborty
New Update
;ল।

নিজস্ব সংবাদদাতাঃ প্রবীণ শিল্পপতি রতন টাটার মৃতদেহ বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বাইয়ের নরিম্যান পয়েন্টে এনসিপিএ-র লন থেকে ওরলি শ্মশানে স্থানান্তরিত করা হয়, যেখানে জনসাধারণকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়েছিল। শেষ শ্রদ্ধা জানাতে এনসিপিএ লনে প্রচুর লোক জড়ো হয়েছিল।শেষকৃত্যের জন্য ওরলির ডঃ ই মোজেস রোডের ওরলি শ্মশানের প্রার্থনা হলের দিকে শেষ যাত্রা শুরু করে নশ্বর দেহ।

শেষকৃত্যে যোগ দিতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, পীযূষ গোয়েল, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভারত সরকারের পক্ষ থেকে প্রবীণ শিল্পপতির শেষকৃত্যে অংশ নেবেন।

ল,ম্ন

রতন টাটার মৃত্যুতে শোক প্রকাশ করে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল বলেন, দেশ কেবল একজন 'কিংবদন্তি'কেই হারাল না, একজন সত্যিকারের জাতীয়তাবাদী, ভূমিপুত্রকে হারাল, যিনি ভারতের গল্পে বিশ্বাস করতেন। আমেরিকা সফরের একটি ঘটনার কথা স্মরণ করে পীযূষ গোয়েল বলেন, এক মহিলা তাঁর সঙ্গে দেখা করেছিলেন, যিনি আনন্দের সঙ্গে জানিয়েছিলেন যে তিনি রতন টাটার অতিথি হিসেবে সেখানে গিয়েছিলেন।

উল্লেখ্য, রতন টাটা ১৯৩৭ সালের ২৮ ডিসেম্বর মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন, তিনি ভারতের দুটি বৃহত্তম বেসরকারী খাত-প্রচারিত জনহিতকর ট্রাস্ট রতন টাটা ট্রাস্ট এবং দোরাবজি টাটা ট্রাস্টের চেয়ারম্যান ছিলেন। তিনি ১৯৯১ সাল থেকে ২০১২ সালে অবসর গ্রহণের আগ পর্যন্ত টাটা গ্রুপের হোল্ডিং সংস্থা টাটা সন্সের চেয়ারম্যান ছিলেন। এরপর তিনি টাটা সন্সের চেয়ারম্যান এমেরিটাস নিযুক্ত হন। ২০০৮ সালে তিনি দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মবিভূষণে ভূষিত হন।