প্রয়াত সিআইডি খ্যাত অভিনেতা 'ফ্রেডরিক'

'সিআইডি' থেকেই সবচেয়ে জনপ্রিয়তা পান দীনেশ ফড়নিস। তাঁর চরিত্রটি দর্শকেরা খুবই পছন্দ করেন। কিন্তু 'সিআইডি' শেষ হওয়ার পর হঠাৎই পর্দা থেকে উধাও হয়ে যান অভিনেতা।

author-image
Adrita
New Update
h

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বিনোদন মহলে ফের শোকের ছায়া নেমে এল। প্রয়াত সিআইডি খ্যাত অভিনেতা 'ফ্রেডরিক'। যার প্রকৃত নাম দীনেশ ফড়নিস। হিন্দি টেলিভিশনে জনপ্রিয় সিরিয়াল 'সিআইডি'-তে ইনস্পেক্টর ফ্রেডরিক্‌সের চরিত্রে অভিনয় করতেন তিনি। মৃত্যুকালে দীনেশের বয়স হয়েছিল ৫৭ বছর। বেশ কিছু দিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। চিকিৎসা চলছিল, কিন্তু শেষ রক্ষা হল না। মুম্বইয়ের হাসপাতালে লিভার ফেলিওর হয়ে তাঁর মৃত্যু হয়। 

hiren

সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হওয়ায় তড়িঘড়ি মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল দীনেশ ফড়নিসকে। অভিনেতার অবস্থা অত্যন্ত সঙ্কটজনক হওয়ায়, তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। পরে জানা যায়, তাঁর যকৃৎ বিকল হয়ে গিয়েছে। যার জেরেই মৃত্যু তাঁর হয়েছে বলে মনে করা হচ্ছে। সূত্র মারফত জানা গিয়েছে, দৌলত নগর শ্মশানে দীনেশের শেষকৃত্য সম্পন্ন হবে।

'সিআইডি' থেকেই সবচেয়ে জনপ্রিয়তা পান দীনেশ ফড়নিস। তাঁর চরিত্রটি দর্শকেরা খুবই পছন্দ করেন। কিন্তু 'সিআইডি' শেষ হওয়ার পর হঠাৎই পর্দা থেকে উধাও হয়ে যান অভিনেতা। শোনা যায় যে, তিনি অভিনয় ছেড়ে মারাঠি ছবির চিত্রনাট্য লিখতে শুরু করেছেন। দীনেশের অনুগামীরা তাঁকে ফের পর্দায় দেখতে চেয়েছিলেন।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে শুরু হয় 'সিআইডি'। বিপি সিংহ পরিচালিত এই সিরিয়ালে এসিপি প্রদ্যুম্নর চরিত্রে অভিনয় করেন শিবাজি সাটম। দয়ার চরিত্রে দেখা গিয়েছিল দয়ানন্দ শেট্টিকে। যদিও পরে সময়ের সঙ্গে সঙ্গে আরও একাধিক চরিত্রের আগমন হয়। তবে ত্রয়ীর এসিপি প্রদ্যুম্ন, ইনস্পেক্টর দয়া ও ইনস্পেক্টর ফ্রেডরিক্‌সের জনপ্রিয়তা অন্য মাত্রায় ছিল। 

hiring.jpg