বিগ ব্রেকিংঃ যুদ্ধ…বিমান হামলা, ধ্বংস হাসপাতাল! সব শেষ

অব্যাহত ইসরায়েল-হামাস যুদ্ধ।

author-image
Aniruddha Chakraborty
New Update
ল্মন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ গাজা সিটির আল কুদস হাসপাতালের কাছে ইসরায়েলি বিমান হামলা চালানো হয়েছে, যেখানে চিকিৎসকরা বলছেন, হাজার হাজার বাস্তুচ্যুত মানুষ আশ্রয় নিয়েছে।

চিকিৎসক বাশার মুরাদ বলেন, "বুধবার সন্ধ্যা থেকে শুরু হওয়া ধর্মঘট বৃহস্পতিবার সকাল পর্যন্ত অব্যাহত ছিল এবং হাসপাতালের আশেপাশে খুব ভারী বিমান হামলা চালানো হয়েছে এবং ১৪ হাজার বাস্তুচ্যুত মানুষের হাসপাতালের কাছাকাছি পৌঁছেছে।" 

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে এক বিবৃতিতে জানায়, হাসপাতালের কাছে 'দুই ঘণ্টা' ধরে ভারী বিমান হামলা চালানো হয়। ছিটমহলের উত্তরাঞ্চলে গাজা সিটির প্রধান শহুরে কেন্দ্রে দ্বিতীয় বৃহত্তম হাসপাতালটি এর আগে ইসরায়েলি বিমান হামলায় লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিল।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, গাজা শহর ও উত্তর গাজায় হামাসের বিরুদ্ধে 'তীব্র শত্রুতার' কারণে আইডিএফ বেসামরিক নাগরিকদের দক্ষিণদিকে সরে যাওয়ার আহ্বান অব্যাহত রেখেছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর সতর্কতামূলক সতর্কতা এবং ঘনবসতিপূর্ণ গাজায় বেসামরিক নাগরিকদের নিরাপত্তার নিশ্চয়তা দেয়নি, যেখানে ফিলিস্তিনিদের ইসরায়েলি বোমা থেকে বাঁচার কোনও নিরাপদ জায়গা নেই।

গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজা উপত্যকার উত্তরাঞ্চলের গুরুত্বপূর্ণ হাসপাতালের বিদ্যুৎ জেনারেটর আজ ভোরে বন্ধ হয়ে গেছে। বেইত লাহিয়ার ইন্দোনেশীয় হাসপাতালটি ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থী শিবিরের নিকটে অবস্থিত, যা এই সপ্তাহে ভারী ইসরায়েলি বিমান হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

hire