সিন্দুক ভর্তি সোনার গয়না! কত কোটি টাকার মালিক এই কেন্দ্রীয় মন্ত্রী?

এই কেন্দ্রীয় মন্ত্রীর কোষাগারে রয়েছে কত টাকা? 

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update
sdss

নিজস্ব সংবাদদাতা: চলতি বছরের লোকসভা নির্বাচনে আরও একবার আমেঠি লোকসভা আসন থেকে ভোটের ময়দানে লড়াইয়ে নেমেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। আপাতত নির্বাচনী প্রচারে ভীষণ ব্যস্ত তিনি। ২০১৯ সালে তিনি রাহুল গান্ধীকে এই আসন থেকেই পরাজিত করেছিলেন। এইবার তার বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো প্রার্থী ঘোষণা করেনি কংগ্রেস। গতকাল মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদবের উপস্থিতিতে মনোনয়নপত্র জমা করেছেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানি। কত সম্পদের মালিক এই কেন্দ্রীয় মন্ত্রী? 

smriti.jpg

জানা গেছে, ২০২১-২২ অর্থবর্ষের তুলনায় ২০২২-২৩ অর্থবর্ষে রোজগার বেড়েছে স্মৃতি ইরানির। বর্তমানে তার বার্ষিক আয় ৯৭ লাখ ৮৭ হাজার ৪৮৭ টাকা। 

 নির্বাচন কমিশনের কাছে জমা করা হলফনামা অনুযায়ী, এই মুহূর্তে স্মৃতি ইরানির কাছে মোট ১ লাখ ৮ হাজার ৭৪০ টাকা রয়েছে। তার স্বামী জুবিন ইরানির কাছে রয়েছে নগদ ৩ লাখ ২১ হাজার ৭০০ টাকা।sas

তার মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ৮ লাখ ৯৪ হাজার ২৯৬ টাকা। এখানেই শেষ নয়, তার স্বামীর নামে ব্যাংকে জমা রয়েছে মোট ৩ কোটি ৩০ লাখ ১৭ হাজার ৭৯০ টাকা। কেন্দ্রীয় এই মন্ত্রীর নামে ১ কোটি ৬৯ লাখ ৮০ হাজার টাকা মূল্যের একটি চাষযোগ্য জমি রয়েছে। তার মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ৫ কোটি ৬৬ লাখ ৩০ হাজার টাকা। স্মৃতি ইরানির কাছে ২৪ ক্যারটের ২০ গ্রাম সোনা রয়েছে। বর্তমানে যার বাজার মূল্য ১ লাখ ৪০ হাজার ১৩৮ টাকা। শুধু তাই নয় ২২ ক্যারটের ৩৭ গ্রাম সোনা রয়েছে তার কাছে। যার বাজার দর ২ লাখ ৩৭ হাজার ৬৫০ টাকা। ৩২৫ গ্রাম ১৮ ক্যারটের সোনাও রয়েছে তার সিন্দুকে। যার মূল্য ১৭ লাখ ৯ হাজার ৬৪০ টাকা। এছাড়াও কেন্দ্রীয় মন্ত্রীর নামে হীরের গয়না রয়েছে মোট ১ লাখ ৮২ হাজার ৭৬০ টাকার। শুধু তাই নয় তার নামে একটি বোটও রয়েছে। এই বোটটির বর্তমান বাজার দর ২ লাখ ১৭ হাজার ৭৫০ টাকা।

Add 1