ইসরায়েলি হামলা, হিজবুল্লাহর তিন সদস্য নিহত!

ইরান সমর্থিত জঙ্গি গোষ্ঠীর উপর হামলা চালিয়েছে ইসরায়েল।

author-image
Aniruddha Chakraborty
New Update
ব

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) 'লেবাননের ভূখণ্ড থেকে ইসরায়েলি ভূখণ্ডে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপের' কথা বলার কিছুক্ষণ আগে হিজবুল্লাহ জানিয়েছে, দক্ষিণ লেবাননে ইসরায়েলি বিমান হামলায় তাদের তিন সদস্য নিহত হয়েছেন।

যুক্তরাষ্ট্র ও পশ্চিমা বিশ্বের কাছে সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচিত ইরান সমর্থিত হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, লেবাননের শহর ও গ্রামে ইসরায়েলি হামলার ফলে ইসরায়েলি সেনাবাহিনীর প্রণীত ব্যারাক ও আভিভিম ব্যারাক লক্ষ্য করে 'ইসলামিক রেজিস্টেন্স গ্রুপগুলো' ইসরায়েলের দিকে গাইডেড ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

জানা গিয়েছে, লেবাননের সঙ্গে ইসরায়েলের উত্তর সীমান্তের কাছে ইসরাইলের হেলিকপ্টারগুলো বিমান হামলা চালানোর সময় কয়েক ঘণ্টা ধরে বিস্ফোরণের শব্দ শোনা যায়। বেশ কয়েকটি বাড়ি ঘর ও দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কিছু স্থানীয় বাসিন্দা সীমান্ত থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে সাইদা শহরে পালিয়ে গেছে।

আইডিএফ জানিয়েছে, তারা শুধু আলোকসজ্জা ফ্লেয়ার ব্যবহার করেছে এবং ফসফরাস বোমা ব্যবহারের কথা অস্বীকার করেছে। লেবাননের সেনাবাহিনী জানিয়েছে, আল-ধাইরা ও আইতা আল-শাবের উপকণ্ঠ এবং অন্যান্য সীমান্ত এলাকায় 'বিমান ও আর্টিলারি বোমাবর্ষণ' চালানো হয়েছে। সীমান্ত সংলগ্ন এলাকা এড়িয়ে চলার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে সেনাবাহিনী।