সংখ্যালঘুদের উপর আক্রমণ করা বন্ধ হোক

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, বাংলাদেশের পরিস্থিতির সম্পর্কে মন্তব্য করলেন বিশিষ্ট চিকিৎসক অরিন্দম বিশ্বাস।

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, বাংলাদেশের পরিস্থিতির সম্পর্কে বিশিষ্ট চিকিৎসক অরিন্দম বিশ্বাস বলেছেন, "এটা সত্যি যে বাংলাদেশে একটা অস্থির এবং অশান্তির পরিবেশ তৈরি হয়েছে। অনেক কিছু ফেক নিউজ পরিবেশিত হচ্ছে এবং সেটা ছড়িয়ে যাচ্ছে। ভারতবর্ষের এক শ্রেণীর মানুষ যারা নির্দিষ্ট একটি মতামতে বিশ্বাসী তারা কিন্তু এই ধরণের খবরগুলোকে আরও বেশি করে ছড়িয়ে দিচ্ছে।

publive-image

এর ফলে ভারতবর্ষে একটি নেতিবাচক প্রভাব পড়ছে। যদি সত্যটাকে উদঘাটন করা যায় তবে দেখা যাবে যতটা জিনিসটা দেখানো হচ্ছে ততটাও কিন্তু জিনিসটা হচ্ছে না। রবীন্দ্রনাথের মূর্তিকে মাটিতে ফেলে দেবার যে ঘটনাটা সেটা চার বছর আগে ঘটেছিল। সেটা এখন দেখানো হচ্ছে। এই ঘটনা সূত্রপাত হয়েছিল ছাত্র আন্দোলনের মাধ্যমে। ছাত্র আন্দোলনকে হাইজ্যাক করেছে অন্যান্য রাজনৈতিক দলগুলো। তাতে কিছু অসুবিধার সৃষ্টি হয়েছে। ভারতবর্ষের পররাষ্ট্র দপ্তরের তরফ থেকে বাংলাদেশের সরকারকে অশান্তির পরিবেশ শান্ত করার বার্তা দেওয়া হোক।

publive-image

এটা বন্ধ না হলে ভারতবর্ষেরও ক্ষতি এবং বাংলাদেশেরও ক্ষতি। কলকাতায় হাসপাতালগুলোর অবস্থাও ভালো নয়। কলকাতার বিভিন্ন হাসপাতালে বাংলাদেশ থেকে রোগীরা চিকিৎসা করাতে আসে। এখন কিন্তু সেটাও হচ্ছে না ফলে হাসপাতালগুলো এবং তার আশেপাশে থাকা দোকানগুলো প্রভাবিত হচ্ছে। ভারতবর্ষের পররাষ্ট্র দপ্তর এখন বাংলাদেশের অন্তর্ভুক্তির সরকারের সঙ্গে বৈঠক করুক এবং যাতে ওই দেশের পরিবেশ শান্ত হয় সেই কথাই আমি বলবো। শুধু ভারতবর্ষ নয় বাংলাদেশের দিকে তাকিয়ে আছে দুটো দেশ। আমেরিকা এবং চীন কিন্তু বসে আছে। বাংলাদেশের একটা দ্বীপপুঞ্জের উপর নজর ছিল। এই কারণেও কিন্তু বাংলাদেশের পরিবেশ অশান্ত হতেই পারে। সর্বোপরি আমি চাই বাংলাদেশের সংখ্যালঘুদের উপর আক্রমণ করা বন্ধ হোক।"

 

 

Adddd