হাসপাতাল চত্বরে নিরাপত্তা বাড়াতে হবে

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আরজি কর মেডিকেল কলেজের ঘটনা সম্পর্কে মন্তব্য করলেন বিশিষ্ট চিকিৎসক ডঃ অরিন্দম বিশ্বাস।

author-image
Shroddha Bhattacharyya
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আরজি কর মেডিকেল কলেজের ঘটনা সম্পর্কে, বিশিষ্ট চিকিৎসক ডঃ অরিন্দম বিশ্বাস বলেছেন, "একটা লজ্জাজনক অধ্যায়ের সঙ্গে আমরা পরিচিত হলাম। একজন চিকিৎসক তার ডিউটি করছিল এবং তারপরই তার রহস্যজনকভাবে মৃত্যু ঘটে। কলকাতাবাসী কেউই বিশ্বাস করতে পারছে না যে হাসপাতালে কাজ করতে গিয়ে তাকে খুন করা হয়েছে। খুন তো করা হয়েছে এটা অস্বীকার করার জায়গা নেই। শ্বাসরোধ করে তাকে মেরে ফেলা হয়েছে। ফরেনসিক রিপোর্ট অনুযায়ী তার ওপর যৌন নির্যাতন করা হয়েছে। হাসপাতালের মধ্যে এই ধরনের ঘটনা অভাবনীয়। এই নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত এবং স্বচ্ছতার সঙ্গে তদন্ত করা উচিত। রাজনীতির এখানে দরকার নেই। হাসপাতালের ভেতর ঠিকঠাক নিরাপত্তা ছিল কিনা এবং সিসিটিভি কাজ করছিল কিনা সেটা জানা দরকার। পুলিশের পুরোদমে কাজ করে দোষীকে চিহ্নিত করুক। এটাই দাবি সবার।"

publive-image



নিরাপত্তার প্রসঙ্গ তুলে তিনি জানিয়েছেন, "হোস্টেলে যেসব ছাত্র-ছাত্রীরা থেকে পড়াশোনা করছে তাদের নিরাপত্তা বাড়াতে হবে। পুরুষ ডাক্তারদের সঙ্গে যাতে রোগীদের পরিবারের ঝামেলা না হয় সেদিকের কথাও খেয়াল রাখতে হবে।

publive-image

কোনও ডাক্তার যাতে আক্রান্ত না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। হাসপাতাল চত্বরে নিরাপত্তা রক্ষাকারীদের সংখ্যা বাড়িয়ে এই কাজ করতে হবে। পুলিশের সংখ্যা বাড়াতে হবে। হাসপাতালে ওষুধের অপ্রতুলতার কথা বললামই না। কিন্তু হাসপাতালে নিরাপত্তার ক্ষেত্রে যে অপ্রতুলতা দেখা দিয়েছে, সেটা কিন্তু নিয়ন্ত্রণ করতে হবে। সর্বোপরি হাসপাতাল চত্বরে নিরাপত্তা বাড়াতে হবে।"

 

 

Adddd