ভারতঃ জঙ্গি হামলা! মেরে ফেলা হল ১ ডাক্তার-৬ শ্রমিককে! শোকের ছায়া

কাশ্মীরে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
lnm

নিজস্ব সংবাদদাতাঃ সন্দেহভাজন পাকিস্তানি সন্ত্রাসীরা জম্মু ও কাশ্মীরে তিন দশকেরও বেশি সময় ধরে চলা সহিংসতার মধ্যে নির্মাণ শ্রমিকদের উপর সবচেয়ে বড় লক্ষ্যবস্তু হামলায় ছয় শ্রমিক এবং একজন ডাক্তারকে গুলি করে হত্যা করেছে। জানা গিয়েছে, রবিবার রাত ৮.১৫ নাগাদ মধ্য কাশ্মীরের গান্ডেরবাল জেলায় একটি বেসরকারী সংস্থার একটি সুড়ঙ্গ নির্মাণকারী একটি বেসরকারী সংস্থার শিবিরে স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে গুলি চালায়।

নিহতদের মধ্যে মধ্য কাশ্মীরের বুদগামের বাসিন্দা ড. শাহনওয়াজ; পঞ্জাবের গুরুদাসপুরের গুরমিত সিং (৩০), বিহারের ইন্দর যাদব (৩৫)। জম্মুর কাঠুয়ার বাসিন্দা মোহন লাল (৩০) ও জগতার সিং (৩০); কাশ্মীরের ফৈয়াজ আহমেদ লোন (২৬) ও জহুর আহমেদ লোন।

চলতি বছর কাশ্মীরে পঞ্চম এবং ১৬ অক্টোবর জম্মু ও কাশ্মীরে মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর নেতৃত্বাধীন নতুন জোট সরকার ক্ষমতায় আসার পর এটি দ্বিতীয় লক্ষ্যবস্তু হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

গত ৯ জুন জম্মু অঞ্চলের রিয়াসি জেলায় একটি তীর্থযাত্রীবাহী বাসে গুলি চালানোর পর বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে সন্ত্রাসীদের বিরক্তিকর প্রবণতা তুলে ধরে এই বছর কাশ্মীরে প্রাণহানির দিক থেকেও এটি ছিল সবচেয়ে বড় হামলা। সেদিন সাতজন তীর্থযাত্রী, চালক ও কন্ডাক্টর মারা যান এবং ৪১ জন আহত হন।

সূত্রে খবর, গাগাঙ্গির এবং সোনমার্গের পর্যটন কেন্দ্রের মধ্যে সমস্ত আবহাওয়ার যোগাযোগের জন্য ৬.৫ কিলোমিটার দীর্ঘ জেড-মোড় টানেল নির্মাণের জন্য উত্তরপ্রদেশের সংস্থা অ্যাপকো ইনফ্রাটেকের নির্মাণস্থলের কাছেই এই শিবিরটি ছিল। মহাসড়কটি কাশ্মীর উপত্যকাকে লাদাখের সাথে সংযুক্ত করেছে। নভেম্বরের প্রথম সপ্তাহে প্রকল্পটির উদ্বোধন হওয়ার কথা রয়েছে।