ফের ডেঙ্গির হানা, প্রাণ হারালেন মহিলা

শনিবার সকালে নিউ আলিপুরের এক মহিলা বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুর কারণ সেই ডেঙ্গি।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
11

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: গতকালই কলকাতা পুরসভার মেয়র বলেছিলেন রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু আজকের ছবি দেখলে সেই কথা বিশ্বাসে আসবে না। আবার শহরে ফের ডেঙ্গির হানায় মৃত্যু। এদিন সকালে নিউ আলিপুরের এক মহিলা বাসিন্দা বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুর কারণ সেই ডেঙ্গি।

যা জানা যাচ্ছে, গতকাল রাত থেকেই তাঁর শরীরে একাধিক অঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছিল। প্লেটলেট নেমেছিল মারাত্মক হারে। আর আজ ভোরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

যা জানা যাচ্ছে, রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রায় ১৫ হাজার। ২১ জনের মৃত্যুর খবর সামনে এসেছে। এর মধ্যে নাইসেড চাঞ্চল্যকর দাবি করেছে। তারা সম্প্রতি এক রিপোর্টে পেশ করেছে, রাজ্যের ডেঙ্গি হানাতে যুক্ত হয়েছে নতুন প্রজাতির দাপট। এবছর দাপট দেখাচ্ছে, ডেঙ্গির ডেনভ্‌ টু ও ডেনভ্‌ থ্রি স্ট্রেন। নাইসেড সূত্রে খবর, ডেঙ্গির সাধারণত ৪টি প্রজাতি। তার মধ্যে এই দুই প্রজাতি সবথেকে বেশি সংক্রামক। চলতি বছরের অগাস্ট পর্যন্ত, ১২৪টি ডেঙ্গির নমুনা পরীক্ষা করে নাইসেড। তার মধ্যে, ৯৩টি ডেনভ্‌ থ্রি ও ২৭টিতে ডেনভ্‌ টু প্রজাতির হদিশ মিলেছে বলে জানা গেছে। আর এখানেই নতুন করে চিন্তা বাড়াচ্ছে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি।