সরকার কি নাকে তেল দিয়ে কুম্ভকর্ণ হয়ে রয়েছে?

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, হাথরাসে পদদলিত হবার ঘটনা সম্পর্কে মন্তব্য করলেন কংগ্রেস দলের মুখপাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়।

author-image
Shroddha Bhattacharyya
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, হাথরাসে পদদলিত হবার ঘটনা সম্পর্কে, কংগ্রেস দলের মুখপাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, "আমি অন্তত এই কথাটা বলবো না যে এই ঘটনার পেছনে বিজেপি সরকারের হাত আছে। দুর্ভাগ্য এখানেই যে রাজ্য সরকারের একটা দায়িত্ব থাকে। আজ থেকে ২ বছর আগে, দুর্গাপুজোর সময়, শুভেন্দু অধিকারী ব্যারাকপুর চত্বরে ত্রাণ বিলি করছিলেন। সেখানেও পদদলিত হবার ঘটনা ঘটে।

publive-image

রাজ্য সরকার তার বিরুদ্ধে এফআইআর করেছিল। সেটা রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত হয়েই কাজটা করা হয়েছিল। আমার প্রশ্ন, হাথরাসে ৫০, ০০০ -এর অনুমতি নিয়ে, যখন ২ লক্ষেরও বেশি মানুষ জড়ো হচ্ছে, সেই পরিস্থিতিকে সামাল দেবার দায়িত্বটা তো স্থানীয় প্রশাসনের। উত্তরপ্রদেশে এর আগে বহুবার দেখা গেছে যে, এই ভুয়ো বাবারা, ধীরে ধীরে জমি-জায়গা সব হাতিয়ে নিচ্ছে। তার পাশাপাশি বাড়ির মা-বোনেদের সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করছে। এখন ন্যূনতম সুরক্ষাটুকু নেই। তারপরেও যোগী আদিত্যনাথকে সেখানে পৌঁছাতে দেখলাম না। রাহুল গান্ধী পৌঁছেছেন, অখিলেশ যাদব পৌঁছেছেন, কিন্তু যোগী আদিত্যনাথ এখনও সেখানে পৌঁছতে পারলেন না।

publive-image

উনি রাজ্যের দু'বারের মুখ্যমন্ত্রী। এবারের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে তার ফল খারাপ হয়েছে। কিন্তু উনি তো ওনার দায়িত্ব থেকে হাত ধুয়ে ফেলতে পারেন না। যে ধর্ম নিয়ে যারা রাজনীতি করে সেই ধর্মের যারা ব্যবসা করছে, তাদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে পদক্ষেপ নেবার দায়িত্ব তো রাজ্য সরকারের। সরকার কি নাকে তেল দিয়ে কুম্ভকর্ণ হয়ে রয়েছে?"

Adddd