'ভুয়ো এনকাউন্টার... সরকারের ব্যর্থতা', যোগী সরকারকে আক্রমণ কংগ্রেসের

বাহরাইচ এনকাউন্টার নিয়ে উত্তরপ্রদেশ সরকারকে কটাক্ষ কংগ্রেসের।

author-image
Aniruddha Chakraborty
New Update
yogi tkl1.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ বাহরাইচ এনকাউন্টারকে 'ভুয়ো' আখ্যা দিয়ে কংগ্রেস বৃহস্পতিবার উত্তরপ্রদেশ সরকারের সমালোচনা করে বাহরাইচের হিংসার জন্য রাজ্য সরকার ও প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করেছে।

এর আগে বাহরাইচ কাণ্ডে অভিযুক্ত সরফরাজ ও মহম্মদ তালিব নেপালে পালানোর চেষ্টাকালে পায়ে গুলি করে উত্তরপ্রদেশ পুলিশ।

উত্তরপ্রদেশ কংগ্রেস সভাপতি অজয় রাই বলেন, "সরকার দীর্ঘদিন ধরে ভুয়ো এনকাউন্টার চালাচ্ছে। তারা শুধু নিজেদের ব্যর্থতা ঢাকার চেষ্টা করছে।"

কংগ্রেস সাংসদ ইমরান মাসুদ মন্তব্য করেছেন যে পুরো বাজার জ্বালিয়ে দেওয়া এবং মহিলাদের সাথে দুর্ব্যবহারের জন্য যারা দায়ী তাদেরও জবাবদিহি করা উচিত। যে দাঙ্গাকারীরা দোকান পুড়িয়েছে তাদেরও শাস্তি হওয়া উচিত। দাঙ্গাবাজদের কোনও ধর্ম নেই। যারা বাজারে আগুন দিয়েছে এবং নারীদের সঙ্গে দুর্ব্যবহার করেছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত।

কংগ্রেস নেতা অবিনাশ পাণ্ডে মন্তব্য করেছেন যে রাজ্যে এনকাউন্টার এখন নিত্যদিনের ঘটনা হয়ে উঠছে। বাহরাইচে যা ঘটছে তা দুর্ভাগ্যজনক, এবং স্বাভাবিকতা ফিরিয়ে আনা প্রশাসনের দায়িত্ব। 

কংগ্রেস নেতা আরাধনা মিশ্র-মোনার যুক্তি, বাহরাইচের ঘটনা এড়ানো যেত। তিনি বলেন, 'এটা সরকার ও প্রশাসনের ব্যর্থতা যে এত বড় একটি ঘটনার জন্য কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। প্রশাসন সজাগ থাকলে এই ঘটনা এড়ানো যেত।