এবার ব্যাংকের দখল নিয়ে ফের জ্বলল বাংলাদেশ-চলল এলোপাথাড়ি গুলি! আহত ৬

ইসলামী ব্যাংকের নিয়ন্ত্রণ নিয়ে ফের অগ্নিগর্ভ বাংলাদেশ।

author-image
Aniruddha Chakraborty
New Update
ল,মণ

হাবিবুর রহমান, ঢাকাঃ রবিবার অর্থাৎ আজ জানা গিয়েছে, বাংলাদেশের ইসলামী ব্যাংকের নিয়ন্ত্রণ নিতে দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনা ঘটে। সূত্রে খবর, এলোপাথাড়ি গুলিতে আজ সকালে ব্যাংকের ছয়জন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে ডাক্তাররা জানিয়েছে।

ল্কণ্ম

তবে জানা গিয়েছে, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার পর থেকে জামায়াত পন্থীদের মাধ্যমে পরিচালিত হত। ২০১৭ সালে ঢাকার রেডিসন হোটেলে সব পরিচালক ও এমডিদের তুলে নিয়ে ব্যাংকের মালিকানা বদল হয়। ব্যাংকটি তুলে দেওয়া হয় এস আলম গ্রুপের হাতে। এরপর থেকে এর থেকে আর্থিক অবস্থা চরম খারাপ হয়েছে। গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়ে ভারতে যাওয়ার পর থেকে এস আলম পন্থীরা আর ব্যাংকে আসছেন না।

ম,

বিক্ষোভকারীরা জানান, সরকার পতনের পরও বিভিন্ন উপায়ে ঋণের নামে অর্থ বের করে নেওয়ার চেষ্টা করছে এস আলম গ্রুপের লোকজন। গত সপ্তাহে তাদের বেনামি ঋণের ৮৪৮ কোটি টাকার চেক আটকে দেওয়া হয়। প্রধান কার্যালয় ও কয়েকটি শাখার কর্মকর্তাদের সহায়তায় আরও বিপুল অঙ্কের অর্থ বের করে নেওয়ার চেষ্টা অব্যাহত আছে। দ্রুত ব্যাংকটিতে সংস্কার না আনলে সঙ্কট আরও বাড়বে। ব্যাংক বাঁচাতে দ্রুত কেন্দ্রীয় ব্যাংকের হস্তক্ষেপ প্রত্যাশা করছেন বিক্ষোভকারীরা।