দুর্ভোগটা ভোগ করতেই হবে

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, রাজ্যে পেট্রোল-ডিজেল সহ, সবজির দাম বৃদ্ধির বিষয় সম্পর্কে মন্তব্য করলেন বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ী।

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, রাজ্যে পেট্রোল-ডিজেল সহ, সবজির দাম বৃদ্ধির বিষয় সম্পর্কে, বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ী বলেছেন, "বহু রাজ্যের রাজ্য সরকাররা তাদের ট্যাক্সের পরিমাণ কমিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় এই রাজ্যে একটি নয়া-পয়সাও কমাননি। যে রাজ্যের আয় মদ এবং এসব ট্যাক্সের থেকেই হয় সেখানে এটা হওয়াই স্বাভাবিক। যদি রাজ্যের আয়ের উৎস বাড়ানো যেত, অন্য জায়গা থেকে রাজ্যের আয় আসতো, তবে কিছু একটা সুবিধে হতো।

publive-image

ক্যাপিটাল এক্সপেন্সেস, ক্যাপেক্স, যেগুলোতে বিনিয়োগ করলে ইনকাম বৃদ্ধি হতে পারে, সেইদিকে রাজ্যের তরফে কোনও নজর দেওয়া হয়নি। এই যে টাকাটা বিভিন্ন মেলা, খেলা ভাতায় ব্যবহার করা হয়, সেগুলোকে যদি ক্যাপেক্সে খরচা করা হতো, তবে রাজ্যের আয় বৃদ্ধি হতো। সেটা করা হয়নি তাই বিভিন্ন ট্যাক্স এর উপর রাজ্যকে নির্ভর হতে হচ্ছে। এসব তো রাজ্য সরকার শুধুমাত্র রাজনীতি করার জন্যই করছে। যতক্ষণ, এই সরকারের পরিবর্তন না হবে, ততক্ষণ আমরা মুক্তি পাবো না।

publive-image

রাজ্যের নির্দিষ্ট কোনও অর্থমন্ত্রী নেই। অর্থনীতি বুঝতে পারে যে লোকটা ছিল সেও তো বাস্তবিকভাবে দল পরিত্যাগ করে চলে গেছেন। আর কোনও অর্থনীতিবিদ নেই যিনি রাজ্যটাকে চালাতে পারবেন। না কোনও ভিশন আছে, না কোনও মিশন আছে এই সরকারের। আমাদেরকে এই দুর্ভোগটা ভোগ করতেই হবে। আর কোনও উপায় নেই।"



Adddd