ওয়াকফ সম্পত্তি আপনি কোনও আদালতে চ্যালেঞ্জ করতে পারবেন না!

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, ওয়াকফ বিল ২০২৪ সম্পর্কে মন্তব্য করলেন বিজেপির মুখপাত্র পৃথ্বীরাজ মুখোপাধ্যায়।

author-image
Shroddha Bhattacharyya
New Update

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, ওয়াকফ বিল ২০২৪ সম্পর্কে বিজেপির মুখপাত্র পৃথ্বীরাজ মুখোপাধ্যায় বলেছেন, "প্রথমেই বুঝতে হবে ওয়াকফ টা কি? সেখানে বলা হয়েছে কোনও মুসলমান, তার স্থাবর কিংবা অস্থাবর সম্পত্তি আল্লাহর নামে ধার্মিক দাতব্য বা ধর্মীয় উদ্দেশ্য যদি উৎসর্গ করে তখন তাকে ওয়াকফ বলা হয়। এবার বিষয়টা কি বিষয়টা হচ্ছে মুসলিম ভোট ব্যাংক তোষণের স্বার্থে কংগ্রেস এই আইন তৈরি করেছিল।

publive-image

বর্তমানে এটাই ওয়াকফ আইন নামে পরিচিত। ওয়াকফ সম্পত্তি আপনি কোনও আদালতে চ্যালেঞ্জ করতে পারবেন না, শুধুমাত্র ওয়াকফ ট্রাইগুনাল ছাড়া। আমরা জানি ভারত হলো ধর্মনিরপেক্ষ দেশ। একটা ধর্মনিরপেক্ষ দেশে এরকম কি করে চলতে পারে। এমন অধিকার কিন্তু বিশেষ এক সম্প্রদায়ের ছাড়া আর কারোর নেই। ২০১৩ সালে মনমোহন সিং ক্ষমতায় এসে এই আইন প্রণয়ন করে বলেন যে অমুসলমানদের সম্পত্তিও এইখানে অন্তর্ভুক্ত করতে পারবে। সেই শুনানি ওয়াকফ ট্রাইগুনালেই করতে হবে। মোদী সরকার সেখানে স্ট্যান্ড নিয়ে যদি কোনও পরিবর্তন আনে, তবে আপত্তি কি আছে? বিরোধীরা নানাকিছু বলতেই পারে। যখন বাংলার মাটিতে তারকেশ্বর ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে ববি হাকিম বসেন, তখন হিন্দুরা গর্জে ওঠে। ওয়াকফ বোর্ডের সংশোধনে সব কিছু নিরপেক্ষ হলে সমস্যা কোথায়।

publive-image

এই বিষয়টি বিজেপি ও মাইনরিটি অ্যাফেয়ার্স মিনিস্টার কিরণ রিজিজু প্রকাশ্যে এনেছে। এই বিষয়টিকে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষও সমর্থন জানিয়েছে। এই বিল নিয়ে কারোরই আপত্তি নেই। কিছু কিছু রাজনৈতিক নেতারা থাকে যারা ভোট ব্যাংকের জন্য এই সব বিলে সংশোধন আনতে পারে না। কিন্তু নরেন্দ্র মোদী এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবেন।"