ভোট ব্যাঙ্ক ভরাবার জন্য, পোলারাইজেশন

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, মুসলমান জনসংখ্যা বৃদ্ধির বিষয়ে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার বক্তব্য সম্পর্কে মন্তব্য করলেন বিজেপি নেত্রী কেয়া ঘোষ। 

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, মুসলমান জনসংখ্যা বৃদ্ধির বিষয়ে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার মন্তব্য সম্পর্কে বিজেপি নেত্রী কেয়া ঘোষ বলেছেন, "জনসংখ্যা বৃদ্ধির জন্য উদ্বেগ প্রকাশ করেছেন আসামের মুখ্যমন্ত্রী। উনি তথ্য দিয়েই সবটা বলেছেন। উনি তো ভুল কিছু বলেননি। উনি বলেছেন যে আগে আসামে সংখ্যালঘুদের সংখ্যা ১৪% ছিল এবং সেটা এখন বেড়ে ৪০% হয়েছে। আসামের মানুষের জাতিগত যে পরিচিতি অর্থাৎ ডেমোগ্রাফি সেখানে পরিবর্তন এসেছে। সেটা কংগ্রেস সরকারের ভুল নীতি বা প্রশ্রয়ের জন্য হয়েছে।

publive-image

আসামের যারা মাটির মানুষ তাদের ভবিষ্যতটা অনিশ্চিত করে এটা করানো হয়েছে। সেই জন্যই তিনি ক্ষোভ প্রকাশ করেছেন এবং তার বক্তব্যে তিনি উল্লেখ করেছেন পশ্চিমবঙ্গ এবং কেরালার কথা। দু'টোই সত্যি কথা। আমরা এখানে সেই সংখ্যা ৩০% বলি কিন্তু, অন্যান্য সূত্র থেকে খবর পাওয়া যায় যে সেই সংখ্যা বেড়ে ৩৫% হয়ে গেছে।

publive-image

সেটা আমরা বুঝতেও পারি। আমরা যখন দেখি এই রাজ্যে শাসক দল নির্লজ্জভাবে তোষণ করে চলেছে  শুধুমাত্র ভোট ব্যাঙ্ক ভরাবার জন্য, আমরা ওরা করা হচ্ছে, পোলারাইজেশন করা হচ্ছে, সেই জায়গাতেই প্রশ্ন ওঠে। কেরালাতেও বামেদের প্রচ্ছন্ন মদতে, মুখে বলে অসাম্প্রদায়িক কিন্তু কাজে সাম্প্রদায়িকভাবেই কাজ করে। এইসব দেখেই তিনি এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।"

Adddd