বন্যপ্রাণ রক্ষার বার্তা দিয়ে ৬০ কিলোমিটার সাইকেল যাত্রা বন আধিকারিকদের

পিড়াকাটা থেকে গোয়ালতোড় পর্যন্ত চলবে সাইকেল যাত্রা।

author-image
Adrita
New Update
গঘ

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুরঃ বন্যপ্রাণ হত্যা না করা এবং পরিবেশ রক্ষার বার্তা দিয়ে সাইকেল যাত্রা করল বনদপ্তর। রবিবার পশ্চিম মেদিনীপুরের চাঁদড়ায় অংশ নেন মুখ্য বনপাল অশোক প্রতাপ সিং, মেদিনীপুর বন বিভাগের ডিএফও দীপক এম, খড়্গপুরের ডিএফও মণিশ যাদবসহ অন্যান্য আধিকারিক ও বনকর্মীরা।

বনদপ্তর থেকে জানা গিয়েছে, শনিবার সকালে খড়্গপুরের হিজলি থেকে এই যাত্রা শুরু হয়ে ঝাড়গ্রামের বালিভাসাতে শেষ হয়। রবিবার সকালে বালিভাষা থেকে এই সাইকেল যাত্রা কংসাবতী নদী পেরিয়ে মেদিনীপুর সদর ব্লকের চাঁদড়া দিয়ে পৌঁছায় শালবনীর পিড়াকাটায়। দু'দিনে প্রায় ৬০ কিলোমিটার পথ অতিক্রম করেছেন আধিকারিক ও বনকর্মীরা। "বন্যপ্রাণী ও পরিবেশ বাঁচায় প্রকৃতি, বাঁচায় দেশ", "পৃথিবী একটাই একে রক্ষা করার দায়িত্ব আমাদের", এমনই পোস্টার নিয়েই সাইকেল যাত্রা বনদপ্তরের।

জঙ্গলমহল জুড়ে শুরু হয়েছে শিকার উৎসব আগামী ৩রা এপ্রিল মেদিনীপুর রেঞ্জের জামশোলে রয়েছে শিকারের নির্দিষ্ট দিন। তার আগে এলাকায় পোস্টারিং, মাইকিং, সচেতনতার প্রচারও শুরু করে দিয়েছে বনদপ্তর। এবার আধিকারিকরা বিভিন্ন এলাকা ঘুরে বন্যপ্রাণ হত্যা না করে, রক্ষার বার্তা দিলেন। আগামীকাল পিড়াকাটা থেকে গোয়ালতোড় পর্যন্ত চলবে সাইকেল যাত্রা।  

Add 1