সবার আগে যে রেসিপিটি বানাতে পারবেন তা হল ম্যাগি। গেস্টদের জন্য ঝালঝাল করে ড্রাই ম্যাগি বানিয়ে ফেলুন। এর জন্য প্যানে পেঁয়াজ, লঙ্কা কুচি ভাল করে ফ্রাই করে তাতে ডিম ফেটিয়ে নিয়ে ফ্রাই করে নিন। এরপর অন্যা একটা পাত্রে ম্যাগি সেদ্ধ করে ফ্রাই করা পেঁয়াজ আর ডিমের সঙ্গে ভালো করে ভাজতে থাকুন এবং উপর থেকে মশলা ছড়িয়ে দিন। ততক্ষণ পর্যন্ত ফ্রাই করতে থাকুন যতক্ষণ না ম্যাগি একদম ড্রাই হয়ে যাচ্ছে।

রাতে বেশি করে ছোলা ভিজিয়ে রাখুন। পারলে দিন কয়েক আগে থেকেই ভিজিয়ে রাখতে পারেন যাতে ছোলায় অঙ্কুর বের হয়। এরপর এতে টম্যাটো, পেঁয়াজ কাঁচা লঙ্কা, শসা, গাজর, ধনে পাতা ভালো করে কুচিয়ে মিশিয়ে নিন। উপর থেকে স্বাদ মতো বিট নুন আর গোল মরিচের গুঁড়ো মিশিয়ে নিতে পারেন। আর চাইলে চাট মশলা মেশাতে পারেন।

একটি পাত্রে বেশ কয়েকটি ডিম ফেটিয়ে নিয়ে কড়ায় তেল গরম করে ঢেলে দিন ভালো করে ফ্রাই করে ভুজিয়া তৈরি করুন। উপর থেকে ফ্রেশ ক্রিম, চিজ আর ময়োনিজ ছড়িয়ে দিন। দিয়ে গরম গরম পরিবেশন করুন।

ছোট ছোট করে কাটা চিকেন পিসে আদা পেস্ট , রসুন পেস্ট, পেঁয়াজের পেস্ট, সামান্য কাঁচালঙ্কার পেস্ট, নুন, লঙ্কার গুঁড়ো, হলুদ মিশিয়ে গরম তেলে ভালো করে ফ্রাই করুন। লাল লাল হয়ে গেলে নামিয়ে উপরে ক্রিম দিয়ে পরিবেশন করুন।

প্রতিটা বাড়িতেই পেঁয়াজ থাকে। তাই অতিথিদের জন্য অতি সহজেই অনিয়ন পকোড়া বানিয়ে ফেলতে পারবেন। এর জন্য ভালো করে পেঁয়াজ ও কাঁচা লঙ্কা কুচিয় ফেলতে হবে। এবার একটা পাত্রে আন্দাজ মতো বেসন, কর্ণ ফ্লাওয়ার আর সামান্য খাওয়ার সোডা দিয়ে ফেটিয়ে নিয়ে এতে কেটে রাখা পেঁয়াজ লঙ্কা দিয়ে মিশিয়ে নিন। এরপর গরম তেলে ছোট ছোট করে ভেজে ফেলুন। ব্যাস মাত্র কয়েক মিনিটেই রেডি হয়ে যাবে গরমাগরম অনিয়ন পকোড়া।