সাগরে তৈরি হয়েছে ডিজনিল্যান্ড, পুজো দেখতে উপচে পড়ছে ভিড়, জানুন কোথায়

সাগরদ্বীপের জয়গুরু আশ্রম মোড়ে ডিজনি ল্যান্ড থিমে পুজো মন্ডপ। গত বছর মালয়েশিয়ার টুইন টাওয়ার নিয়ে তাক লাগানোর পর এবছর নতুন আকর্ষণ।

author-image
Debapriya Sarkar
New Update

নিজস্ব প্রতিবেদন : শুরু হয়ে গিয়েছে বাঙালির বড় উৎসব দুর্গাপুজো, এবং চারিদিকে খুশির আমেজ বিরাজ করছে। এই উৎসবের আনন্দকে আরও বাড়িয়ে দিতে সাগরদ্বীপে তৈরি হয়েছে একটি বিশেষ ডিজনি ল্যান্ড। এটি দেখতে দূরদূরান্ত থেকে প্রচুর মানুষজন সেখানে আসছেন। প্যারিসের ডিজনি ল্যান্ডের আদলে নির্মিত এই পুজো মন্ডপটি সাগরের জয়গুরু আশ্রম মোড়ে অবস্থিত। এবছর ৬২তম বৎসরে তাদের থিম হিসেবে নির্বাচিত হয়েছে ডিজনি ল্যান্ড। গত বছর তারা মালয়েশিয়ার টুইন টাওয়ার থিম করে সকলকে তাক লাগিয়ে দিয়েছিল। এবারও তাঁরা ডিজনি ল্যান্ডের আনন্দ নিয়ে এসেছেন, যা স্থানীয় মানুষদের মধ্যে একটি নতুন উত্তেজনা সৃষ্টি করেছে।

publive-image

ডিজনি ল্যান্ডের থিমের সঙ্গে সামঞ্জস্য রেখে মন্ডপের গায়ে চমৎকার লাইট শো করা হয়েছে, যা দর্শকদের চোখে আনন্দের ঝিলিক তুলে ধরছে। সাগরদ্বীপের স্থানীয় জনগণের জন্য এটি একটি বিশেষ উপলক্ষ, কারণ এই বিচ্ছিন্ন দ্বীপে বাস করা মানুষজন সাধারণত দূরে গিয়ে ঠাকুর দেখতে পারেন না। উদ্যোক্তারা তাঁদের কাছে এই থিমের মাধ্যমে দুর্গাপুজোকে নিয়ে আসতে চাইছেন, যা সাগরদ্বীপবাসীদের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ।

publive-image

উদ্যোক্তাদের পক্ষ থেকে মানস কুমার জানা জানান, "এখন পর্যন্ত মানুষের কাছ থেকে যে সাড়া পাচ্ছি, তা অত্যন্ত ভালো। প্রতি বছর বিভিন্ন রকমের থিম নিয়ে আমরা কাজ করি এবং এটি সাগরদ্বীপবাসীদের জন্য আনন্দের উপলক্ষ নিয়ে আসে।" এবছরও সাগরদ্বীপের দুর্গাপুজোতে নতুনত্ব এসেছে, যা স্থানীয়দের মধ্যে আনন্দ ও উৎসাহ ছড়িয়ে দিচ্ছে। পুরো এলাকার মানুষ একত্রিত হয়ে এই আনন্দ উদযাপন করছেন, যা বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির একটি অঙ্গ। ডিজনি ল্যান্ডের মাধ্যমে সাগরদ্বীপে এই উৎসবের আয়োজন সত্যিই একটি স্মরণীয় অভিজ্ঞতা তৈরি করেছে।