আরজি কর কান্ডের প্রতিবাদ জানিয়ে অনুদান প্রত্যাহার সাগরপুর সর্বজনীন দুর্গোৎসব কমিটির

বাংলা জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে।

author-image
Adrita
New Update
এ

নিজস্ব সংবাদদাতা, ঘাটালঃ আর জি কর কান্ডের প্রতিবাদ জানিয়ে এবং দোষীদের দ্রুত বিচারের দাবিতে ঘাটাল মহকুমার সাগরপুর সার্বজনীন দুর্গোৎসব কমিটি পুজোর জন্য সরকারি অনুদান ৮৫ হাজার টাকা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এমন ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলাতে এই প্রথম।

দাসপুর থানার অন্তর্গত সাগরপুর গ্রামবাসীবৃন্দর ব্যবস্থাপনায় সাগরপুর সর্বজনীন দুর্গোৎসব কমিটি এই বছর ৪৬ তম বর্ষে পদার্পণ করল। এবারের তাদের পুজো কমিটির থিম হল ' মাটির ঘরে মা। ' আরও জানা গিয়েছে যে, এই বছরের পুজোতে তাদের মোট বাজেট হবে প্রায় আট লক্ষ টাকা।

সাগরপুর সর্বজনীন দুর্গোৎসব কমিটির এক সদস্য জানিয়েছেন যে, '' যদি আরজি করের ঘটনার আসল অপরাধীদের তাদের উপযুক্ত শাস্তি যেদিন মিলবে, সেদিন তারা তাদের এই সিদ্ধান্তের পুনর্বিবেচনা করবে। ''  তিনি আরও জানিয়েছেন যে, '' সাগরপুর সর্বজনীন দুর্গোৎসব কমিটির পুজো এর আগেও তারা বিনা অনুদানে দুর্গাপুজো করেছে। তাই তাদের কোনওরকম অসুবিধা হওয়ার কথা নয়। ''

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, দেশ জুড়ে আজ আরজি করে তরুণী ডাক্তারকে ধর্ষণ এবং খুনের ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে। এই নক্কারজনক ঘটনার প্রতিবাদে সাধারণ মানুষ থেকে নেতামন্ত্রী সকলেই ধিক্কার জানিয়েছেন। এ ক্ষেত্রে আরও উল্লেখ্য যে, রাজ্য বিধানসভায় কয়েকদিন আগেই পেশ হয়েছে ধর্ষণ বিরোধী বিল। এই বিলকে স্বাগত জানিয়েছে রাজ্যের সব রাজনৈতিক দলগুলি। 

বলা বাহুল্য যে, এই ঘটনা সারা দেশ তো বটেই বিদেশে বসবাসকারী প্রবাসী ভারতীয়দের মনেও ক্ষোভের আগুন জ্বেলে দিয়েছে।