এবারের পুজোর ফ্যাশনে থাকুক মা দুর্গার স্পর্শ! ষষ্ঠী-সপ্তমী-অষ্ঠমী-নবমীতে কীভাবে সাজবেন?

এবারের পুজোর ফ্যাশনে সাজুন এভাবে।

author-image
Aniruddha Chakraborty
New Update
অল্ব

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ সবচেয়ে প্রত্যাশিত বাঙালি উৎসব দোরগোড়ায়, উচ্ছসিত আমরা। দুর্গা পুজা মন্দের উপর ভালোর জয় উদযাপন করে। পুজোর চার দিন আনন্দ, হাসি, অন্তহীন আড্ডার রঙে রঙিন হয় জীবন। তবে, এমন দুষ্টের সমাজে এবার দুর্গতিবিনাশিনির রূপই প্রয়োজন। দুষ্টের দমন হোক। তাই এই বছরের প্রতিটি দিন, একটি বিশেষ পোশাকে সাজুন। এখানে কিছু ফ্যাশন টিপস রয়েছে!

,ম

ষষ্ঠীর কো-অর্ড সেটঃ দুর্গা পূজার জন্য, কো-অর্ড সেটগুলি হতে পারে দুর্দান্ত পছন্দ। এগুলো পরাও সহজ এবং স্টাইলিশও। আপনাকে কী পরতে হবে তা নিয়ে চাপ নিতে হবে না! এই রেডিমেড ড্রেস বেশ আরামদায়ক এবং মার্জিত। সোজা প্যান্টের সঙ্গে ক্রপ টপ বা লম্বা ক্রপ টপ পরে দিব্যি সাজতে পারেন। ষষ্ঠীর দিনটা আরও রঙিন হয়ে উঠবে।

অউইহজন

সপ্তমীতে সাধের লেহেঙ্গাঃ দুর্গা পূজার জন্য একঘেয়ে লেহেঙ্গা একটি স্টাইলিশ পছন্দ, যা আপনার সপ্তমীর পোশাকের জন্য এককের উপযুক্ত। এক রঙের লেহেঙ্গা পরে অপূর্ব লাগবে আপনাকে। পাউডার নীল বা হালকা সবুজের মত রঙের পোশাক পরতে পারেন। আপনার লুক সম্পূর্ণ করতে কিছু সাহসী অক্সিডাইজড গয়নাও যোগ করতে পারেন। কি যে সুন্দর লাগবে, পারবেই পারছেন না।

ক্লম

অষ্টমীতে শাড়ির সাজঃ আপনার দূর্গা পূজার ফ্যাশন, শাড়ি ছাড়া সম্পূর্ণ হয় না। সকালে আপনার অষ্টমীর অঞ্জলির জন্য একটি সুন্দর শাড়ি দিয়ে আপনার ঐতিহ্যবাহী অথচ স্টাইলিশ দিকটি সকলকে দেখান। যদিও লাল পাড়ের সাদা শাড়ি এদিন বেশ জনপ্রিয়, তবে আপনি খানিকটা উজ্জ্বল তুসার সিল্ক শাড়ি কিংবা একটি গোলাপি ক্লাসিক ঢাকাই জামদানি, আবার মার্জিত সুতির শাড়িও বেছে নিতে পারেন, যা পরা সহজ।

নবমীর নয়নমণিঃ পুজোর শেষ দিনটা নিজেকে নিজের মতো করে খুঁজে নিন। আপনি যদি এদিন লেহেঙ্গা বা শাড়ি না পরতে পছন্দ করেন, তাহলেও আপনি রঙিন বেনারসি সিল্কের দোপাট্টা দিয়ে আপনার কুর্তায় ফ্যাশন যোগ করতে পারেন। এই দোপাট্টাগুলি হালকা এবং তাৎক্ষণিকভাবে একটি সাধারণ সুতির কুর্তাকে আরও উৎসব মুখর করে তুলতে পারে। চেষ্টা করবেন নবমীর সন্ধ্যেবেলা সুন্দর রূপালী এবং সোনার নকশায় বোনা পোশাক পরতে।