শেষ মুহূর্তের শপিং? এগুলোয় যান, পুজোর বাজার করতে সমস্যা হবে না আর

এগুলো দেখুন আর নিজের পকেট বাঁচান।

author-image
Anusmita Bhattacharya
New Update
people-are-busy-shopping-at-the-market-ahead-of-1079040

দুর্গাপুজো আর কলকাতার চেয়ে ভালো কম্বিনেশন আর নেই। আপনি যদি দুর্গা পূজা উদযাপন করতে কলকাতায় আসছেন এবং আপনার ছুটির পরিকল্পনা করছেন তবে আপনার কেনাকাটা ছেড়ে দেওয়া উচিত নয়।

দূর্গা পুজো মানে আপনার সেরা পোশাকে ফ্লান্ট করা এবং নিজেকে সাজানো। আপনি যদি দর কষাকষির শৌখিন হন এবং টেকসই কেনাকাটার বিকল্পগুলি সন্ধান করেন তবে কলকাতায় বিখ্যাত শপিং হাব রয়েছে যা দীর্ঘদিন ধরে বিখ্যাত। এগুলি এমন জায়গা যেখানে তাদের আকর্ষণ রয়েছে এবং সাশ্রয়ী মূল্যে এর আশ্চর্যজনক সংগ্রহের কারণে শহরের বিভিন্ন অংশের লোকেরা এই ধরনের এলাকায় কেনাকাটা করতে যায়।

নিউ মার্কেট: এরকম একটি জায়গা হল নিউ মার্কেট যা হগ মার্কেট নামেও পরিচিত। যারা শহরের বাসিন্দা, তারা এই জায়গাটা ভালো করেই জানেন। সেখানে একাধিক দোকান আছে এবং জুতা থেকে শুরু করে প্রসাধনী থেকে শুরু করে পোশাক পর্যন্ত সবকিছুই পাওয়া যাবে। ভাল দর কষাকষি করার দক্ষতা সবসময় আপনাকে দুর্দান্ত দামে জিনিস কিনতে সাহায্য করতে পারে। এটি শহরের কেন্দ্রস্থলে অবস্থিত এবং এটি সর্বদা ব্যস্ত থাকে, বিশেষ করে উৎসবের মরসুমে। এই জায়গাটি তার আশ্চর্যজনক গয়না সংগ্রহের জন্যও পরিচিত তাই এটি নিঃসন্দেহে মেয়েদের জন্য একটি স্বর্গ। এছাড়াও অনেক স্ট্রিট ফুড স্টল রয়েছে যাতে কেউ কেনাকাটা উপভোগ করতে পারে এবং একই সাথে কিছু ভাল খাবার উপভোগ করতে পারে।

গড়িয়াহাট বাজার: এই জায়গাটি কলকাতার দক্ষিণে অবস্থিত এবং এটি শহরে বসবাসকারীদের মধ্যে চিরকালের জন্য বিখ্যাত। আপনি যদি শাড়ি, গয়না, জুতা, আনুষাঙ্গিক এবং সবকিছু একসাথে কিনতে চান - এটি আপনার যাওয়ার জায়গা হতে পারে। গড়িয়াহাট বেশিরভাগই তার একচেটিয়া শাড়ির জন্য বিখ্যাত কারণ অনেক ঐতিহ্যবাহী দোকানে বিভিন্ন ধরণের শাড়ি বিক্রি হয় যা দুর্গা পূজার সময় পরার জন্য আদর্শ হতে চলেছে। আপনি কেনাকাটা খুঁজতে পারে যে সবকিছু আছে. আপনি যদি বিদেশে থাকেন এবং আপনার প্রিয়জনের জন্য উপহার কেনার কথা ভাবছেন, তাহলে আপনি এই বাজার থেকে উপহার নিতে পারেন। ফুলদানি থেকে ডোরম্যাট থেকে শুরু করে অন্যান্য প্রয়োজনীয় জিনিস থেকে শুরু করে গৃহসজ্জার সামগ্রীর একটি আশ্চর্যজনক সংগ্রহ রয়েছে।

দক্ষিণাপন শপিং কমপ্লেক্স: উপরের দুটি ছাড়াও, দক্ষিণ কলকাতার আরেকটি শপিং হাব দক্ষিণাপন শপিং কমপ্লেক্স। সেখানকার বেশ কয়েকটি দোকানে সারা ভারত থেকে হস্তশিল্প, তাঁত পণ্য এবং ঐতিহ্যবাহী শিল্পকর্মের কিছু একচেটিয়া সংগ্রহ রয়েছে। এগুলি উপহার দেওয়ার উদ্দেশ্যেও আদর্শ। যারা মানানসই আনুষাঙ্গিক সহ শাড়ি কিনতে আগ্রহী, তারা ঐতিহ্যবাহী পোশাকের বিস্তৃত পরিসরও পরীক্ষা করে দেখতে পারেন। আপনি যদি ঐতিহ্যবাহী পোশাক কিনতে চান তবে আপনি অবশ্যই এই জায়গাটিতে যেতে এবং আপনার হৃদয়ের কেনাকাটা করতে পারেন!