এবারের পুজোয় নারী সুরক্ষায় মূল লক্ষ্য, নজরদারি চালাবে বিশেষ অ্যাপ

অ্যাপে প্যানিক বাটন সহ আরও বেশ কিছু সুবিধা থাকবে বলে জানা গিয়েছে। 

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
durga-7

File Picture

নিজস্ব সংবাদদাতা: দুর্গাপুজোর সময়ে শহরের নারীদের নিরাপত্তায় এবার বিশেষ উদ্যোগ নিল শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। আরজি কর কাণ্ডে এমনিতেই ক্ষোভে ফুঁসছে আপামোড় জনতা। তার মধ্যে পুজোর সময় যদি কোনও রকম কোনও ঘটনা ঘটে যায়, তাহলে এই আগুনের আঁচই ছড়িয়ে পড়বে দিকে দিকে। তাই আগের থেকেই ব্যবস্থা নিয়ে নিল শিলিগুড়ি প্রশাসন।

পুজোয় ঘুরতে বেরিয়ে মহিলারা শ্লীলতাহানির শিকার হলে বা যে কোনও বিপদে পড়লে সহজেই পুলিশের সঙ্গে যোগাযোগ করতে পারবেন এবার। চালু হচ্ছে পুলিশের নতুন মোবাইল অ্যাপ। পুজোর সময় শহরের নারীদের সুরক্ষার জন্য তৈরী করা হচ্ছে এই বিশেষ ধরনের মোবাইল অ্যাপ। সেই অ্যাপের মাধ্যমেই বিপদে পড়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে পারবেন মহিলারা। 

pandal hoping
File Picture

শিলিগুড়ির পুলিশ কমিশনার সি সুধাকর বলেন, ‘নতুন একটি অ্যাপ তৈরি করা হচ্ছে। দুর্গাপুজোর আগে মহিলাদের জন্য সেই অ্যাপটি চালু করা হবে। এই অ্যাপে কী কী ধরনের সুবিধা থাকবে তা কয়েকদিনের মধ্যে জানানো হবে’। অ্যাপে প্যানিক বাটন সহ আরও বেশ কিছু সুবিধা থাকবে বলে জানা গিয়েছে। 

এছাড়াও শিলিগুড়ি পুলিশের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পুজোর সময় ‘পিঙ্ক পেট্রলিং ভ্যান’ থাকবে। যেখানে মহিলা পুলিশ কর্মীরা থাকবেন। রাস্তাঘাটে কোনও সমস্যা হলে অনেক সময় মহিলারা পুরুষ পুলিশ কর্মীদের বিষয়টি জানাতে দ্বিধাবোধ করেন। সেই কারণে মহিলা পুলিশ কর্মীদের এই ভ্যান টহল দেবে শহরে। এতে মহিলারা নিরাপদে প্যান্ডেল হপিং সারতে পারবেন।  

PAndal-Hopping-1-1024x765-1
File Picture