'মুখার্জিদের দুর্গা পুজা': বলিউডে বাঙালিয়ানা

মুখার্জিদের দুর্গা পুজার বিষয়ে জানেন?

author-image
Aniket
আপডেট করা হয়েছে
New Update
c

File Picture

নিজস্ব সংবাদদাতা: মা আসছেন, সকল দুঃখ কাটিয়ে সুখের ডালি সাজিয়ে আসছেন দেবী দুর্গা। আর মাত্র হাতে গোনা কয়েকদিন, বাঙালি মেতে উঠবে তাদের শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজায়। নতুন বস্ত্রে সেজে ধুমধাম করে মায়ের সঙ্গে দিন কাটাতে প্রস্তুতি তুঙ্গে বাঙালির। কারণ মায়ের আগমনের যে আর হাতে গোনা কয়েক দিন বাকি। ২ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে দুর্গা পুজার সূচনা। ওইদিন রীতি মেনে হবে মায়ের চক্ষুদান। ৯ অক্টোবর অবশেষে উমা আসবে বাপের বাড়ি। উমার আরাধনায় সেলিব্রেটিদের পুজার ওপর বিশেষ নজর তো থেকেই। বাংলার বহু সেলিব্রেটিদের বাড়িতেই হয় উমার আরাধনা।

দুর্গা পূজা 2023: মুম্বাইয়ের এই 5টি প্যান্ডেল পরিদর্শন করুন এবং ...

তবে সুদূর মুম্বাইয়েও দুর্গা পুজায় বাঙালিয়ানা বাজিয়ে রেখেছে মুখার্জি পরিবার। বলিউডে মুখার্জি পরিবারের সূচনা করা এই পুজো যদিও সার্বজনীন পুজো হিসাবে রয়েছে বর্তমানে। তবে উত্তর বোম্বে সার্বজনীন দুর্গা পুজা 'মুখার্জিদের দুর্গা পুজা' নামেই পরিচিত। ১৯৪৮ সালে পদ্মশ্রী শশধর মুখার্জি এই পুজার সূচনা করেন। বর্তমানে রানী মুখার্জি, কাজল মুখার্জি প্রত্যেককেই স্বপরিবারে এই পুজায় অংশ নিতে দেখা যায়।

Jaya Bachchan, Tanuja, Kajol, Rani Mukerji, Tanisha, Ranbir Kapoor and Ayan  attend Durga Puja festivities

আর মুখার্জিদের পুজা মানেই তারকাদের সমাগম। এই পুজা মিস করতে চান না কোনও বলিউড তারকাই। এককথায় সেলিব্রিটিদের সমাহারে এই দুর্গা পুজা বলিউডের অন্যতম বড় সেলেব পুজা। যার উন্মাদনা থাকে বলিউড জুড়ে। মিডিয়ায় হাইলাইট থাকেন এই পুজায় আগত তারকারা। কে কেমন সাজলেন? কে কি করছেন? কারা জুটিতে এলেন? কেই বা একা এলেন? নতুন প্রেমের কি গুঞ্জন? মুখার্জিদের দুর্গা পুজা থেকে নানান সেলেব গসিপ পাওয়া সম্ভব অনায়াসেই। 

Rani Mukerji and Kajol's family to celebrate Durga Puja 2021 ...