আরজি কর কাণ্ডঃ এবারের দুর্গাপুজোতে জনসাধারণের জন্য বন্ধ থাকবে মল্লিক বাড়ির দরজা!

পুজো আসতে আর একমাসও বাকি নেই। ইতিমধ্যেই শহর জুড়ে পুজোর আমেজ। তুমুল ব্যস্ততায় সেজে উঠছে গোটা শহর। মেঘলা দিন কাটিয়ে এখন ঝকঝকে রোদে তিলোত্তমার চকচকে রূপ। আর এরই মাঝে মল্লিক বাড়ির পুজো নিয়ে এমনটা জানানোয় কিছুটা হলেও মন খারাপ অনুরাগীদের।

author-image
Aniruddha Chakraborty
New Update
Koel Mallick and ranjit mallick

file pic

নিজস্ব সংবাদদাতাঃ  দুর্গাপুজোয় রঞ্জিত মল্লিক ও কোয়েল মল্লিকের বাড়িতে কী কী হচ্ছে, তার দিকে প্রতিবারই নজর থাকে সবার। এমনকী, পুজোর কটা দিন মল্লিক বাড়ির পুজো দেখতে অনেকেই পৌঁছে যান। মল্লিক বাড়ির দুর্গা প্রতিমার সঙ্গে সঙ্গে সামনে থেকে তারকাদের দেখাও উপরি পাওনা। তবে এবার সেই সুযোগ হাতছাড়া হতে চলেছে সাধারণ মানুষদের। কেননা, মল্লিক বাড়ির পক্ষ থেকেই জানিয়ে দেওয়া হল এবার পুজোতে সাধারণের জন্য দরজা বন্ধ থাকবে! আর জি কর কাণ্ডের কারণেই কী এমন সিদ্ধান্ত নিলেন মল্লিক পরিবার?

এক সাক্ষাৎকারে অভিনেতা রঞ্জিত মল্লিক জানালেন, ”আমাদের পুজোর বয়স ১০০ বছর হল। এই একশো বছরে আমাদের বাড়ির পুজো কোনও দিন বন্ধ হয়নি। পরিবারে বিপর্যয় এসেছে, এমনকী, মৃত্যুর মতো ঘটনাও ঘটেছে। সেক্ষেত্রে পুজো হয়েছে। তবে এই বছর আমরা একটা অদ্ভুত সময় ও পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। আর জি করের মর্মান্তিক ঘটনা কেউ ভুলতে পারেনি। আমাদেরও একই অনুভূতি। পুজোর আনন্দটা প্রতিবারের তুলনায় অনেকটাই ম্লান। তবে পুজো হবে। বাড়িতে পুজোর আয়োজনও চলছে। কিন্তু প্রত্যেক বছর মল্লিক বাড়ির ঠাকুর দালানের দ্বার অবারিত থাকে। এই বছরে সেটা আমরা রাখতে পারছি না। ফলে সাধারণ মানুষদের মল্লিকবাড়ির ঠাকুর দেখতে একটু সমস্যা হতে পারে। তবে বর্তমান পরিস্থিতিতে আমরা নিজেরাই বিব্রত রয়েছি। শুধু তাই নয়, এবার আমাদের বাড়ির পুজো ১০০ বছরে পা দিল। ফলে আমাদের অনেক আত্মীয় এবার আসছেন। বাড়িতেই অনেক মানুষ থাকবেন, সেই কারণে আর সাধারণ মানুষদের জন্য এই বছর বাড়ির দরজা খোলা রাখা হবে না। সবার কাছে এর জন্য আমরা ক্ষমাপ্রার্থী।”

রঞ্জিত মল্লিক এও জানিয়েছেন, ”এবার মায়ের কাছে একটাই প্রার্থনা আমার, সবাই যেন ভালো থাকে। সবার জন্য সুবুদ্ধি হয়। এছাড়া এই বছর আর চাওয়ার কিছুই নেই।”