জুনিয়র ডাক্তারদের সাথে মুখ্যমন্ত্রীর বৈঠক কতটা সফল? কোন কোন দাবিতে সহমত মুখ্যমন্ত্রী?

জুনিয়র ডাক্তারদের সাথে মুখ্যমন্ত্রীর বৈঠক সভা ও বৈঠকের বিবরণী লেখার কাজও প্রায় শেষ। সূত্র মারফত খবর, হাসপাতালে পরিকাঠামো উন্নয়ন নিয়ে যে আরজি জানিয়েছে আন্দোলনকারীরা তা মেনে নিয়েছে রাজ্য সরকার।

author-image
Debapriya Sarkar
New Update
Junior doctors reached Kalighat

নিজস্ব প্রতিবেদন : ৬টা ৪০ মিনিটে কালীঘাটে মুখ্যমন্ত্রী নিজস্ব বাসভবনে শুরু হয়েছে জুনিয়র ডাক্তারদের সাথে মুখ্যমন্ত্রীর বৈঠক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জুনিয়র ডাক্তারদের সাথে বৈঠকে উপস্থিত রয়েছেন মুখ্যসচিব মনোজ পন্থ ও স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী। ইতিমধ্যে বৈঠকের সমাপ্তি হয়েছে। পাঁচ দফা দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীর হাতে স্মারকলিপি তুলে দিয়েছিলেন আন্দোলনকারীরা। বাড়িতে যে ঘরে বসে মুখ্যমন্ত্রী কাজ করেন সেই ঘরেই চলেছে জুনিয়র ডাক্তারদের সাথে তুমুল আলোচনা।

বৈঠক শুরু হওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানায়, এই বৈঠক নিয়ে অত্যন্ত আশাবাদী তিনি। মুখ্যমন্ত্রীর বাড়িতে জুনিয়ার চিকিৎসক, মুখ্যসচিব ও রাষ্ট্রসচিবের পাশাপাশি রয়েছে দুজন অভিজ্ঞ স্টেনোগ্রাফার। জুনিয়ার ডাক্তারদের প্রবেশের সময় কড়া নিরাপত্তা মোতায়েন ছিল কালীঘাটে। 

বৈঠকের দু'ঘণ্টা শেষে চলেছে বৈঠকের বিবরণী লেখার কাজ। ‌ মুখ্যমন্ত্রী বাড়ি থেকে এখনো বের হয়নি চিকিৎসকেরা। তবে জানা গিয়েছে বিবরণী লেখার কাজ প্রায় শেষ। সূত্র মারফত পাওয়ার শেষ খবর অনুযায়ী, হাসপাতালের পরিকাঠামো উন্নয়ন নিয়ে আন্দোলনকারী চিকিৎসকেরা যে দাবি তুলেছেন, তা মেনে নিয়েছে রাজ্য সরকার।