সিবিআই রিপোর্টের সুপ্রিম কোর্টের হতাশা উইকিপিডিয়াকে নির্দেশিকা জারি

সিবিআই-এর রিপোর্টে হতাশা প্রকাশ সুপ্রিম কোর্টের। সিবিআই এর স্ট্যাটাস রিপোর্টকে ভয়ংকর ও উদ্বেগজনক বলে উল্লেখ করেছে সুপ্রিম কোর্ট। ‌আপাতত রিপোর্ট প্রকাশ স্থগিত রাখা হয়েছে

author-image
Debapriya Sarkar
আপডেট করা হয়েছে
New Update
Supreme court

নিজস্ব প্রতিবেদন : কলকাতার আর.জি কর মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও হত্যার তদন্তে সিবিআই-এর রিপোর্টে সুপ্রিম কোর্ট গভীর হতাশা প্রকাশ করেছে। সিবিআই-এর স্ট্যাটাস রিপোর্টকে সুপ্রিম কোর্ট উদ্বেগজনক এবং ভয়ংকর বলে চিহ্নিত করেছে।

Supreme court

প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় সিবিআই-এর রিপোর্টকে "খারাপ" বলে উল্লেখ করেছেন এবং আদালত রিপোর্টের ফলাফল নিয়ে "বিচলিত" হয়েছে বলে জানিয়েছেন। প্রধান বিচারপতি সতর্ক করেছেন যে সিবিআই-এর তদন্তের চলমান পরিস্থিতিতে লিডগুলো প্রকাশ করলে তদন্তের অগ্রগতিতে বিপদ হতে পারে। এই কারণে বর্তমানে সিবিআই স্ট্যাটাস রিপোর্ট প্রকাশ স্থগিত রাখা হয়েছে।

তদন্তের অংশ হিসেবে সুপ্রিম কোর্ট উইকিপিডিয়াকে নির্দেশ দিয়েছে নির্যাতিতার নাম ও ছবিসহ শৈল্পিক গ্রাফিক সরিয়ে ফেলতে। সিবিআই-এর সলিসিটর জেনারেল তুষার মেহতা আদালতকে জানিয়েছেন যে উইকিপিডিয়া ভিকটিমের নাম ও অন্যান্য তথ্য প্রকাশ করছে। উল্লেখিত বিষয়টি আদালতের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।